কে হবেন কেকেআরের অধিনায়ক?

শ্রেয়াস আইয়ার নাকি প্যাট কামিন্স? নাকি অধিনায়কত্বের জন্য অন্য কারো দিকে তাকাবে কলকাতা নাইট রাইডার্স? আইপিএল নিলাম শুরুর পর থেকে এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল নাইট সমর্থকদের মনে। নিলামের মাঝেই তার জবাব দিলেন কেকেআরের ম্যানেজিং ডিরেক্টর বেঙ্কি মাইসোর। তিনি বললেন, ‘এই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। ম্যানেজমেন্ট আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

নিলামের মাঝে বিরতিতে সাংবাদিক বৈঠকে বেঙ্কি বলেন, ‘এখনো পর্যন্ত নিলামে আমাদের পারফরম্যান্সে খুশি। এখনো বেশ কিছু ক্রিকেটার কেনা বাকি। ’ তার পরেই তাঁকে প্রশ্ন করা হয়, তবে কি পরের মৌসুমের অধিনায়ক পেয়ে গিয়েছে নাইটরা। তার জবাবে তিনি বলেন, ‘এখনো সে কথা বলার সময় হয়নি। এখনও দু’দিন বাকি। আগে এই দু’দিন হজম করি। তার পর ম্যানেজমেন্ট আলোচনা করে অধিনায়কের বিষয়ে সিদ্ধান্ত নেবে। ’

এবারের নিলামের আগে গত মৌসুমের অধিনায়ক এউইন মরগানকে ছেড়ে দিয়েছে কেকেআর। দলে নেই তার আগের মৌসুমের অধিনায়ক দীনেশ কার্তিকও। মনে করা হচ্ছিল তরুণ শুভমান গিলকে অধিনায়ক করতে পারে তারা। কিন্তু তাঁকেও কিনে নিয়েছে গুজরাট টাইটানস। ফলে নতুন অধিনায়কের প্রয়োজন ছিল কলকাতার।

নিলামে ১২ কোটি ২৫ লক্ষ টাকায় আইয়ারকে দলে ভিড়িয়েছে কলকাতা। আগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন তিনি। অন্যদিকে, ৭ কোটি ২৫ লাখ রুপিতে অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক কামিন্সকেও কিনেছে তারা। তাঁদের মধ্যেই কেউ অধিনায়ক হবেন বলে মনে করছেন সমর্থকরা। যদিও এখনো মুখ খুললেন না বেঙ্কি।

 

সূত্রঃ কালের কণ্ঠ