কে হচ্ছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক?

গতবারের অধিনায়ক লোকেশ রাহুল এবার পাঞ্জাব কিংস দলে নেই। তিনি এবার লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। আসন্ন আইপিএলের জন্য এখনো অধিনায়কের নাম জানায়নি পাঞ্জাব। তাহলে নেতৃত্বে দেবেন কে? এ প্রশ্নই ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মনে।

অধিনায়কত্বের দৌড়ে আছেন শিখর ধাওয়ান এবং মায়াঙ্ক আগারওয়াল। পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির অন্যতম কর্ণধার মোহিত বর্মন একটা ইঙ্গিত অবশ্য দিয়েছেন। মায়াঙ্ক গতবারেও ছিলেন পঞ্জাবে। তাকে আগেই ১২ কোটি টাকা দিয়ে রেখে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। আর নিলামে ৮.২৫ কোটি রুপিতে ধাওয়ানকে দলে নিয়েছে তারা। দুই ওপেনারের একজনই যে নেতৃত্ব দেবেন তা নিশ্চিত।

মোহিত বলেছেন, ‘মায়াঙ্ক ২০১৮ থেকে আমাদের সঙ্গে রয়েছে। ২০২০ সাল থেকে ওপেনারের ভূমিকা পালন করছে। টানা খেলছে বলেই দায়িত্ব দেওয়া হচ্ছে। ’ তিনি আরো বলেছেন, ‘একজন সিনিয়র ক্রিকেটার নেতৃত্ব দেওয়ার আগে থেকেই দলের হয়ে খেলছে। আমার মনে হয় এটা একটা বড়া সুবিধা। ও কোচদের ভাবনা চিন্তা বােঝে। কোচদের সঙ্গে সম্পর্কও ভালো। সব বিভাগেই ভালো ভালো খেলোয়াড় রয়েছে, ওকে শুধু কিছু ধারণা দিতে হবে। ’

মায়াঙ্কের অবশ্য নেতৃত্ব দেওয়ার তেমন অভিজ্ঞতা নেই।  মাঠের মধ্যে পরিস্থিতির বিচারে হঠাৎ সিদ্ধান্ত নিতে সমস্যায় পড়তে পারেন। সেদিক থেকে ধাওয়ান অনেক বেশি অভিজ্ঞ। আইপিএলে নেতৃত্ব দিয়েছেন হায়দরাবাদ সানরাইজার্সকে। ২০২১ সালে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের অধিনায়ত্বও করেছেন। পাঞ্জাবের অন্যতম কর্ণধার নেতৃত্বের দৌড়ে মায়াঙ্ককে এগিয়ে রাখলেও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। কোচদের সঙ্গে কথা বলার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ।

 

সূত্রঃ কালের কণ্ঠ