কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনের লক্ষে রাসিকের সভা

নিজস্ব প্রতিবেদক:
আগামী ২২-২৭ অক্টোবর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০১৬ পালন করা হবে। এ উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকায় এ কর্মসূচি বাস্তবায়নের লক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে রাসিকের জনসংযোগ বিভাগের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এ উপলক্ষে নগরভবন সম্মেলন কক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাসিকের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম উল আযীম।

এসময় বক্তব্য দেন, শিশুদের সুস্বাস্থ্য ও সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের ভূমিকা অপরিসীম। শিশুরা যেন বিপথগামী না হয়ে যায় সেজন্য তাঁদের ধর্মীয় শিক্ষা প্রদান অপরিহার্য। কারণ ধর্ম মানুষকে সুশিক্ষা দিয়ে সুপথে চলতে দিক নির্দেশনা প্রদান করে।

মেয়র বলেন, ইপিআই কার্যক্রম, পরিবেশ বজায় রাখা, বৃক্ষরোপণসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতার জন্য আমরা বার বার প্রথম স্থান অর্জন করে ইপিআই কার্যক্রম পরিবেশ পদক লাভ করেছি। যে কারণে রাজশাহী বায়ু দূষণ রোধে বিশ্বের সেরা নগরী হিসেবে স্বীকৃতি লাভ করেছে। কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ সফলভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে দায়িত্ব পালনের আহবান জানান তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-২ একেএম রাশেদুল হাসান, শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ আসগর হোসেন। বক্তব্য রাখেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম।

 

এসময় আরো উপস্থিত ছিলেন, রাসিকের কাউন্সিলর শাজাহান আলী, সুলতানা রাজিয়া, মমতাজ মহল লাইলী, মোসাঃ নাসিরা খানম, সচিব খন্দকার মোঃ মাহবুবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

স/আ