কুমিল্লা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার দিবাগত রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত ও পাঁচজন আহত হওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।

 

সোমবার সকালে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় নেওয়া সিদ্ধান্তে ছাত্রদের বেলা ১১টা এবং ছাত্রীদের দুপুর ২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুজিবুর রহমান জানান, দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজনের প্রাণহানির ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে প্রশাসনিক কার্যক্রম চলবে।

 

নিহত খালেদ সাইফুল্লাহ (২৮) ছাত্রলীগের কবি নজরুল হল শাখার সাংগঠনিক সম্পাদক এবং মার্কেটিংয়ের চতুর্থ বর্ষের ছাত্র। তার গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে।

 

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্বালনকে কেন্দ্র করে ছাত্রলীগের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আলিফ ও অপর নেতা ইলিয়াস সবুজ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

 

শিক্ষার্থীরা জানান, বঙ্গবন্ধু হলে দুই পক্ষের গোলাগুলিতে ইলিয়াস সবুজ গ্রুপের সাইফুল্লাহ গুরুতর আহত হন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

আহত অপর পাঁচজনকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও চারটি হলের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্র: রাইজিংবিডি