কুমিল্লায় পরিবহন শ্রমিকদের ধর্মঘট: ভোগান্তিতে যাত্রীরা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুমিল্লার আন্তঃজেলা জাঙ্গালিয়া বাসটার্মিনাল এলাকা সংস্কার দাবিতে টার্মিনাল এলাকায় রাস্তার উপর এলোপাতাড়ি গাড়ি রেখে সড়ক অবরোধ করছে পরিবহন শ্রমিকরা। একই সঙ্গে তারা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল  করেছে।

এতে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে হাজারো যাত্রী। আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টা থেকে তাদের এই ধর্মঘট শুরু হয়। এতে করে ২০টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

পরিবহন শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে পানি জমে থাকায় টার্মিনাল মাঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পড়ে বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হচ্ছে। শ্রমিক নেতা মো. আনোয়ার হোসেন বলেন, টার্মিনাল মাঠ সংস্কার না করা পর্যন্ত সড়ক অবরোধ চালিয়ে যাওয়া হবে।

সূত্র জানায়, অবরোধে কুমিল্লা-ঢাকা, কুমিল্লা-চট্টগ্রাম, কুমিল্লা-ফেনী, কুমিল্লা-নোয়াখালী, কুমিল্লা-লক্ষ্মীপুর, কুমিল্লা-কচুয়া, কুমিল্লা-বরুড়া, কুমিল্লা-সোনাইমুড়ি, কুমিল্লা-লাকসাম, কুমিল্লা-নাঙ্গলকোট, কুমিল্লা-ভাতেশ্বর, কুমিল্লা-ভূশ্চি, কুমিল্লা-বাঙ্গড্ডাসহ বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

শ্রমিকদের নেতারা বলেন, জাঙ্গালীয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল দীর্ঘদিন থেকে সংস্কারের অভাবে ব্যবহার অযোগ্য হয়েপড়েছে। সরকারের পক্ষথেকে বারাদ্দকৃত অর্থ সরকার দলীয়রা বাগ-বাটোয়ারা করে লুটপাট করছে বলে অভিযোগ তাদের

সূত্র: কালের কণ্ঠ