কিংস অ্যারেনায় জয়ে শুরু বসুন্ধরার

দেশের ফুটবলের নতুন ইতিহাস রচনা করল বসুন্ধরা কিংস। নিজেদের গড়া বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের কিংস অ্যারেনায় পুলিশের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন অধ্যায়ে পা দিল বাংলাদেশ চ্যাম্পিয়নরা। কিংস অ্যারেনার পথচলার ম্যাচে দাপুটে পারফরম্যান্স প্রদর্শন করল রবসন রোবিনহো-ইব্রাহিমরা। পুলিশকে উড়িয়ে দিয়ে ঘরের মাঠের পথচলাটা স্মরণীয় করে রাখল বসুন্ধরা কিংস।

আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগে পুলিশ এফসিকে ৩-০ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিল বসুন্ধরা কিংস। জোড়া গোল করে ম্যাচটি স্মরণীয় করে রাখলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রোবিনহো। অন্য গোলটি করেছেন এলিটা কিংসলে। এই জয়ে চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো বসুন্ধরা কিংস। সমান ম্যাচে দুই পয়েন্ট নিয়ে নবম স্থানে নেমে গেল পুলিশ এফসি। দিনের অন্য ম্যাচে সিলেটে মুখোমুখি হয়েছে শেখ জামাল ও রহমতগঞ্জ। এই ম্যাচে শেখ জামাল জিতলে শীর্ষে উঠে যাবে তারা।

পুলিশ এফসির আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শরিফির পায়ে কিক অফের মধ্য দিয়ে কিংস অ্যারেনার নতুন অধ্যায়ের যাত্রা শুরু হয়। এর আগে বসুন্ধরা কিংসের লোগোযুক্ত রিমোট কন্ট্রোল গাড়িতে চড়ে মাঠে প্রবেশ করে ম্যাচের বল। কেন বসুন্ধরা কিংস অ্যারেনা অন্যান্য মাঠ চেয়ে আলাদা সেটা এই ম্যাচের দৃষ্টিনন্দন ফুটবলশৈলী বুঝিয়ে দিয়েছে। দুই দলের ফুটবলাররাই বল নিয়ন্ত্রণ থেকে শুরু করে নিখুঁত পাসিং, ড্রিবলিং সবই করেছেন অনায়াসে।

লিগে শেষ দুই ম্যাচেই জয় পাওয়া কিংস ঘরের মাঠে আজ যেন আরো উজ্জীবিত। শুরু থেকেই পুলিশের রক্ষণে আক্রমণের চাপ বাড়ান রোবিনহোরা। তবে দুর্ভাগ্যক্রমে প্রথমার্ধে পায়নি গোলের দেখা। দ্বিতীয়ার্ধে চিরচেনা সেই কিংসের দেখা মেলে। একের পর এক আক্রমণে পুলিশকে কোণঠাসা করে তুলে নেয় তিন গোল। এতেই নিশ্চিত হয় বসুন্ধরা কিংসের টানা তিন জয়।

১৫ মিনিটে দারুণ আক্রমণে যায় বসুন্ধরা কিংস। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে বাঁ  দিক দিয়ে আক্রমণে উঠে বক্সে নিচু ক্রস নেন ইব্রাহিম, তবে পুলিশের জয়ন্ত কুমার তৌহিদুল আলম সবুজের সঙ্গে লেগে থাকায় ঠিকমতো শট নিতে পারেননি এই অভিজ্ঞ ফরোয়ার্ড। বল চলে যায় গোললাইনের বাইরে। সময় যত বেড়েছে কিংসের আক্রমণের ধার তত বেড়েছে। একের পর এক আক্রমণে পুলিশকে চেপে ধরে রোবিনহো-ইব্রাহিমরা। ৪০ মিনিটে অল্পের জন্য গোল পায়নি কিংস। মাঝ মাঠ থেকে বল নিয়ে পুলিশের রক্ষণকে নাচিয়ে বক্সের বাইরে থেকে রবসন রোবিনহোর গতির শট ক্রসবারের লেগে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধে বসুন্ধরা কিংস যেন আরো দুর্বার। দৃষ্টিনন্দন ফুটবল খেলে আক্রমণের পসরা সাজিয়ে পুলিশকে ম্যাচ থেকে ছিটকে দেয় কিংস। ৬৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় অস্কার ব্রুজোনের দল। ডি-বক্সের ডান প্রান্তের বাইরে পুলিশ ডিফেন্ডার ইসা ফয়সালের পা থেকে বল কেড়ে রোবিনহোর কাছে পাস বাড়ান বদলি মিডফিল্ডার মাহাদি ইউসুফ খান। ফাঁকাতেই ছিলেন রবসন। এবার ভুল করেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ডান পায়ের জোরালো শটে পুলিশ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জড়ান জালে।

৭৭ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোবিনহো। ডি-বক্সে মাহাদিকে ফাউল করে বসেন ম্যাচজুড়ে পুলিশের রক্ষণে দেয়াল হয়ে দাঁড়ানো ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো। স্পটকিকে রবসনের নেওয়া কোনাকুনি শট ঠেকাতে ঝাঁপালেও নাগাল পাননি পুলিশ গোলরক্ষক নেহাল।

এই গোলের পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে পুলিশ ডাগ-আউটে। রেফারির সঙ্গে বিতর্কে জড়ান পুলিশের ফুটবলার ইসানুর রহমান। এতেই তাঁর কপালে জোটে লাল কার্ড। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। এর আগে ম্যাচের ৬৩ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেছিলেন তিনি।

মাঠের বাইরের উত্তেজনা থামতেই পুলিশ ডি-বক্সে ঝড় তোলেন সুমন রেজার বদলি হিসেবে মাঠে নামা এলিটা কিংসলে। মাঝ মাঠ থেকে মাহাদির পাস থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এলিটা।

যোগ করা সময়ে ব্যবধানটা আরো বড় করতে পারত বসুন্ধরা। ৯৪ মিনিটে রোবিনহোর দেওয়া পাস থেকে বাম প্রান্তে বল পান ইয়াসিন আরাফাত। আরাফাতের ক্রস থেকে পুলিশ গোলরক্ষককে একা পেলেও বল জালে জড়াতে পারেননি এলিটা।

২২ ফেব্রুয়ারি বসুন্ধরা কিংস অ্যারেনায় রহমতগঞ্জের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

 

সূত্রঃ কালের কণ্ঠ