কার্ডিফে বাংলাদেশ দলকে সংবর্ধনা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

লন্ডন পর্ব শেষ করে টাইগারদের মিশন এখন কার্ডিফে। এখানে আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে মাশরাফিরা। তবে তার আগে কার্ডিফে নেমেই ন্যাশনাল অ্যাসেম্বলি অফ ওয়েলসের সংবর্ধনা পেয়েছে বাংলাদেশ দল।

দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি ম্যাচ শেষ করে পয়মন্ত ভেন্যু কার্ডিফে নিরাপদেই পৌঁছেছে মাশরাফিরা। কার্ডিফে বৃহস্পতিবার অনুশীলনের শিডিউল ছিল না। তবে নতুন শহরে গিয়ে আমন্ত্রণ রক্ষা করতে পার্লামেন্টে যেতে হয় মাশরাফিদের।

এদিন স্থানীয় সময় দুপুর ১২টায় টিম বাসে করে কার্ডিফের উদ্দেশে রওয়ানা হয় পুরো দল। সাড়ে তিন ঘণ্টার ভ্রমণ শেষে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটার দিকে ক্রিকেটাররা কার্ডিফে পৌঁছান। টিম হোটেলে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে স্থানীয় সময় ৬টায় ওয়েলসে বাংলাদেশ হাইকমিশনের আমন্ত্রণে উপস্থিত হন। সেখানে ডিনার পর্ব শেষ করে হোটেলে ফিরে আসবেন মাশরাফি-সাকিবরা।

লন্ডনে সংবর্ধনা না দিয়ে কার্ডিফে কেন এই আয়োজন? এমন প্রশ্নের জবাবে মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, ‘লন্ডনে অনেক ব্যস্ত শিডিউল ছিল। যে কারণে অনুষ্ঠানটি কার্ডিফে করা হচ্ছে।’

গত এক সপ্তাহ লন্ডনে কাটিয়েছে টিম বাংলাদেশ। যদিও দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে এই ভেন্যুতে আগেই এসেছিলো তারা। এরপর কেনিংটন ওভালে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে শুভ সূচনার পর বুধবার একই মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে লড়াই করে ২ উইকেটে হারের স্বাদ নিয়েছে মাশরাফির দল।

আজ অনুশীলন না হলেও শুক্রবার দেড়টায় অনুশীলন করবে বাংলাদেশ। এক বেলা অনুশীলন করেই কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে মাঠে নামবে পুরো দল। যেখানে বাংলাদেশের সুখস্মৃতি রয়েছে অনেক। ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জেতার নজির আছে বাংলাদেশের।