কান-এ সেরা সুইডিশ পরিচালক অস্টলুণ্ডের ‘ট্রায়াঙ্গল অব স্যাডনেস’

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

সুইডিশ পরিচালক রুবেন অস্টলুণ্ডের ভাবনা জাগানো সামাজিক ব্যঙ্গাত্মক ছবি ‘ট্রায়াঙ্গল অব স্যাডনেস’ কান চলচ্চিত্র উৎসবে শীর্ষ পুরস্কার ‘পাম দ্য ওর’ পেয়েছে৷ ছবিটির কাহিনী গড়ে উঠেছে অপ্রত্যাশিত ঘটনায় নামীদামী মডেল আর অতি-ধনীদের বিপাকে পড়া নিয়ে।

চলচ্চিত্র নগর কানে শনিবার রাতে অনুষ্ঠিত হয় জমকালো এ উৎসবের চূড়ান্ত পর্ব।

সুইডিশ পরিচালক রুবেন অস্টলুন্ড  এ নিয়ে দ্বিতীয়বারের মতো কানের শীর্ষ সম্মান জিতলেন। ২০১৭ সালে ‘দ্য স্কোয়ার’ এর জন্যও জিতেছিলেন তিনি।

সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন দক্ষিণ কোরিয়ার পার্ক চ্যান-উক।

২০০৩ সালের থ্রিলার ওল্ডবয় এর জন্য পরিচিত পার্ক জিতেছেন যৌনতার মিশেল থাকা অপরাধকেন্দ্রিক চলচ্চিত্র ‘ডিসিশন টু লিভ’ এর জন্য।

এবারের পুরস্কারের রাত ছিল দক্ষিণ কোরিয়ার জন্য ‘আলোয় ভরা’। সেদেশেরই সং কাং-হো ‘ব্রোকার’ এর জন্য পেয়েছেন সেরা অভিনেতার তকমা । ২০১৯ সালের অস্কারজয়ী ‘প্যারাসাইট’-এ অভিনয়ের মাধ্যমে আন্তর্জাতিক নজরে আসেন সং।

‘কিং অব ক্রিং’ খ্যাত নির্মাতা অস্টলুন্ড সাংবাদিকদের বলেন, তিনি এমন একটি ছবি বানাতে চেয়েছিলেন যা মানুষকে কিছু বলতে উৎসাহিত করবে।

‘ত্রিভুজ অব স্যাডনেস’ ছবিটি শুরু হয় বিলাসবহুল এক নৌবিহারে যাওয়া  দু’জন মডেলকে দিয়ে। চরিত্রদুটির রূপায়নে আছেন ব্রিটিশ অভিনেতা হ্যারিস ডিকিনসন এবং দক্ষিণ আফ্রিকার চার্লবি ডিন।

বিনোদন সাময়িকী ‘ভ্যারাইটি’র মন্তব্য: ছবিটি আপনাকে হাসানোর পাশাপাশি ভাবতেও বাধ্য করবে। পরিচালক যেদিকটাই তুলে ধরুন না কেন,  আমরা বিশ্বকে অন্যভাবে দেখতে বাধ্য হবো,’ পর্যালোচনাতে বলেছে ‘ভ্যারাইটি’।

 

সুত্রঃ কালের কন্ঠ