কানাডা ও অস্ট্রেলিয়ায় মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

বাংলাদেশে সাফল্যের পর এবার কানাডায় বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ । আগামী ১৮ নভেম্বর থেকে বড়পর্দায় ছবিটি উপভোগ করা যাবে সেখানে। দেশের বাইরে এটাই হবে ছবিটির প্রথম বাণিজ্যিক প্রদর্শনী।

 

ছবিটির গল্পকার, অভিনেতা ও অন্যতম প্রযোজক গাউসুল আলম শাওন শুক্রবার (২৮ অক্টোবর) রাতে বাংলানিউজকে জানান, কানাডার টরন্টো, ক্যালগ্যারি, উইনিপ্যাগ শহরে দুই সপ্তাহ ‘আয়নাবাজি’ চলবে। প্রতিদিন থাকছে তিনটি করে শো। এরপর ভ্যানক্যুভার আর মন্ট্রিলেও মুক্তি দেওয়ার কথাবার্তা চলছে।

 

কানাডা থেকে ‘আয়নাবাজি’ যাবে অস্ট্রেলিয়ায়। সেখানে সাপ্তাহিক ছুটিতে ছবিটির প্রদর্শনী হবে সেখানে। সিডনির রিডিং সিনেমাস অবার্ন প্রেক্ষাগৃহে আগামী ২৬ ও ২৭ নভেম্বর এবং ৩ ও ৪ ডিসেম্বর দেখা যাবে এটি। আশার কথা হলো, এরই মধ্যে ২৬ ও ২৭ নভেম্বরের প্রদর্শনীর সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রতিটি টিকিটের মূল্য রাখা হয়েছে ২৫ ডলার ও ২২ ডলার করে। দুটি প্রদর্শনীই হবে স্থানীয় সময় সন্ধ্যা ছয়টায়।

এরপর ক্যানবেরা, অ্যাডিলেড ও মেলবোর্নে ছবিটির প্রদর্শনী হবে। সব মিলিয়ে ক্যাঙ্গারুদের দেশে ‘আয়নাবাজি’র ১২-১৫টি শো হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

 

গাউসুল আলম শাওন আরও জানান, এ বছরের ডিসেম্বর কিংবা আগামী বছরের জানুয়ারিতে কলকাতায়ও বাণিজ্যিকভাবে মুক্তি পাবে ‘আয়নাবাজি’। উত্তর আমেরিকায়ও মুক্তি দেওয়ার ব্যাপারে কথা চলছে।

 

এদিকে ঢাকাসহ সারাদেশে সগৌরবে চলছে ছবিটি। জানা গেছে, বগুড়ার মধুবন সিনেমা হলে যে কোনো ছবি বড়জোর দুই সপ্তাহ চলে। কিন্তু ‘আয়নাবাজি’ টানা পাঁচ সপ্তাহ হাউজফুল ব্যবসা করেছে সেখানে। পরিবার নিয়ে সবাই এটি দেখছেন। শিশু থেকে শুরু করে বৃদ্ধরাও আছেন এই দলে। দর্শকদের মধ্যে নারীদের উপস্থিতি লক্ষণীয়।

সূত্র: বাংলা নিউজ