কাউন্সিলদের খুশি রাখতে রাসিকের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে টাকা বিতরণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হকের চাকরির মেয়াদ আছে আর সাত মাস। এরই মধ্যে তিনি আগ্রহ প্রকাশ করেছেন তিন হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের পরিচালক হতে। সেই সঙ্গে তদবির করছেন চাকরির মেয়াদ বাড়াতে। ইতিমধ্যে কয়েকজন কাউন্সিলরকে নিজের পক্ষে নিতে এবং তাদের খুশি রাখতে টাকা বিলিয়েছেন বলেও অভিযোগ উঠেছে। আর এনিয়ে ক্ষুব্ধ কাউন্সিলরা মেয়রের কাছে করেছেন লিখিত অভিযোগ।

রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের জন্য প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। সিটি করপোরেশন শিগগিরই সেসব প্রকল্পের কাজ শুরু করতে চায়। প্রকল্পটির মেয়াদকাল তিন বছর।

আর এ প্রকল্পের পরিচালক হতে নিজের পক্ষে টানতে কাউন্সিলরদের অর্থ দেয়ার অভিযোগ উঠেছে প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে। পিয়নের মাধ্যমে কাউন্সিলদের কাছে টাকা পাঠান প্রধান প্রকৌশলী আশরাফুল হক। এতে ক্ষুব্ধ হন কাউন্সিলরা। সোমবার তারা লিখিত অভিযোগ করেন মেয়রের কাছে।মেয়র লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে জানান, প্রধান প্রকৌশলীর আচরণে ক্ষুব্ধ হয়েছেন কাউন্সিলরা। তিনি বিষয়টি নিয়ে বসবেন।

নগরীর ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম বলেন, ‘তিন হাজার কোটি টাকার প্রযেক্ট পাশ হওয়ার পরে কাউন্সিলরদের খুশি রাখতে প্রধান প্রকৌশলী কাউন্সিলরদের টাকা দিয়েছেন। এটি তিনি ঠিক করেননি।’

একই অভিযোগ করেন ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনেয়ার হোসেন আনার,  ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সমুনসহ আরও অনেকেই।

প্রধান প্রকৌশলী আশরাফুল হক অবশ্য দাবি করছেন, তাকে হেয় করতে লিখিত অভিযোগ ও অপপ্রচার চালানো হচ্ছে।

জানা গেছে, রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হকের চাকরির মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি।