শনিবার , ২৭ এপ্রিল ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাঁচপুরে কোটি টাকার সরকারি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার

Paris
এপ্রিল ২৭, ২০১৯ ৬:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে বিদ্যুতের ক্যাবলস চোরাই চক্রের দুজনকে আটক ও বিপুল পরিমাণ সরকারি বিদ্যুতের ক্যাবল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১১ এর একটি আভিযানিক দল।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১১ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার রেজাউল হক এর নেতৃত্বে পরিচালিত এই বিশেষ অভিযানে আরো ছিলেন র‌্যাব ১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী।

র‌্যাব সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব ১১ জানতে পারে, দীর্ঘদিন ধরে ইসহাক মোল্লার নেতৃত্বে একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারি বিদ্যুতের ক্যাবলস অবৈধভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। এগুলো মূলত সরকারি বিদ্যুৎ বিভাগের সম্পত্তি। নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারি ক্যাবলসগুলো সংগ্রহ করা হয়। এখানে বিদ্যুতের ক্যাবলসগুলো থেকে রবারের আবরণ খুলে কেটে সিলভার হিসেবে কেজি দরে বিভিন্ন কারখানায় বিক্রি করে দেওয়া হয়।

এমনই তথ্যের ভিত্তিতে আজ ২৭ এপ্রিল সকাল ১১টায় উপরি-উক্ত স্থানে অভিযান চালায় র‌্যাব ১১। গ্রেপ্তার করা হয় রাজু আহমেদ (৪২) ও ইবনে সাইদ (২৫)-কে। এ সময় তাদের হেফাজত হতে ৭১৫০ কেজি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য এক কোটি টাকা। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাই চক্রের মূলহোতা ইসহাক মোল্লা পালিয়ে যায়।

সর্বশেষ - জাতীয়