কাঁকনহাটে প্যারা মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু অল্টারনেটিভ হাসপাতালের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট রেলস্টেশন সংলগ্ন স্থানে কাঁকনহাট প্যারা মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু অল্টারনেটিভ হাসাপাতালের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কাঁকনহাট পৌর মেয়র আব্দুল মজিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ হাসপাতালের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে কলেজ প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু হোমিওপ্যাথিক মেডিকেল এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ডাক্তার মুহাম্মদ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, রিশিকুল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, কাঁকনহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর, অত্র কলেজের প্রতিষ্ঠাতা হোমিও ডাক্তার মোহাম্মদ মহিদুল ইসলাম ও সভাপতি আলহাজ্ব শরিফুল আলম, বঙ্গবন্ধু হোমিওপ্যাথিক মেডিকেল এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব কামরুল ইসলাম, স্বাস্থ্য সম্পাদক ডাক্তার এম.কে লস্কর, চট্টগ্রাম বিভাগ প্রতিনিধি ডাক্তার এম.এস খালেদ, রংপুর প্রতিনিধি অধ্যক্ষ ডাক্তার আব্দুর রশিদ, সিরাজগঞ্জ প্রতিনিধি অধ্যক্ষ ডাক্তার ফিরোজ খান বাবু, বরিশাল বিভাগীয় প্রতিনিধি অধ্যক্ষা ডাক্তার সিদ্দিকুর রহমান, অত্র কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডাক্তার সুফিয়া বেগম, কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হাসমত আলী ও কৃষকলীগ সভাপতি কল্লোল হোসেন।
এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, অত্র কলেজ ও হাসপাতালের অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই প্যারা মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রতিষ্ঠা হওয়ায় কাঁকনহাটের শিক্ষার্থীরা অনেক সুবিধা পাবে এবং লোকজন স্বল্প মূল্যে সুচিকিৎসা পাবে। এছাড়াও এখান থেকে শিক্ষার্থীরা হোমিও ডাক্তার হয়ে বের হয়ে জনগণের সেবা করবে। এ সময় তিনি সঠিক নিয়মে প্রতিষ্ঠান পরিচালনার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে মনিরুল আলম বলেন, বাংলাদেশ অল্টারনেটিভ মেডিকেল বোর্ড অনুমোদিত ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত এ প্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন- হোমিওপ্যাথিক মেডিকেল এ্যাসিস্ট্যান্ড কোর্সে ভর্তি শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। এছাড়াও লাইসেন্সশিয়াল হোমিওপ্যাথিক মেডিকেল প্রাকটিশনার কোর্স, হোমিওতে পোষ্ট গ্রাজুয়েট ট্রেনিং ও কম্পিউটার টেকনোলজি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে বলে জানান তিনি ।

স/শা