কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাসিক কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

বিয়ের প্রলোভনে কলেজ পড়ুয়া এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে রাজাশাহী সিটি করপোরেশনের প্রকৌশল শাখার এক কর্মকর্তা গ্রেপ্তার করেছে পুলিশৈ। ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী রাজশাহী কলেজে স্নাতককে অধ্যায়নরত। গ্রেপ্তারকৃত তাজমুরাদ লিটন লিটন রাজশাহী সিটি কর্পোরেশন প্রকৌশল বিভাগের সিনিয়র সহকারী পদে কর্মরত।

শনিবার দিবাগত রাতে নগরীরর মতিহার থানায় ওই কলেজ শিক্ষার্থীর বড় বোন বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত লিটন নগরীর বোয়ালিয়া থানার তালাইমারী বাদুড়তলা এলাকার বাসিন্দা।

’অভিযোগ সূত্র ও পুলিশের মাধ্যমে জানা যায়, গত এক বছর পূর্বে ওই শিক্ষার্থী সিটি কর্পোরেশনে বিশেষ কাজের জন্য যায়। সেখানে লিটনের সাথে তার পরিচয় হয়। সেই থেকে লিটনের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর থেকে বিভিন্ন সময়ে বিয়ের প্রলোভন দেখিয়ে লিটন একাধিকবার তাঁর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হন।

সর্বশেষ গতকাল ৩ অক্টোবর ওই শিক্ষার্থীর বড় বোনের বাসায় বিয়ের কথাবার্তা বলার জন্য যায়। এ সময় ওই শিক্ষার্থীর বোন আপ্যায়নের খাবার কিনতে দোকানে যায়। ফিরে এসে দেখেন ঘরের দরজা ভেতর থেকে লাগানো। ওই সময় তিনি প্রতিবেশীদের ডেকে তাদের আপত্তিকর অবস্থায় হাতেনাতে ধরে ফেলেন। এ সময় তাঁকে বিয়ের কথা বললে লিটন সবাইকে বুঝিয়ে পরে বিয়ে করবে বলে ধর্ষিতার বোনকে জানান। পরে মতিহার থানা পুলিশে খবর দিলে এসআই সুকান্ত ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসেন।

ওই শিক্ষার্থীর বড় বোন জানান, গতকাল শনিবার দুপুর ৩ টার দিকে পশ্চিম বুধপাড়া এলাকায় লিটন তাদের বিয়ের কথাবার্তা বলার জন্য যান। এসময় তাদের রুমে বসিয়ে বড় বোন দোকানে চা পাতা নিয়ে আসার জন্য যান। এসে দেখেন তার রুম ভিতর থেকে লাগানো। পরে রুম খুলতেই ওই শিক্ষার্থী তার বোনকে বলেন, আপা আমাদের বিয়ের ব্যবস্থা করেন। এ সময় লিটনকে বিয়ের জন্য অনুরোধ করা হলে লিটন বিয়ের কথা অস্বীকার করেন। তবে পরে বিয়ে করবেন বলে জানান। পরে মতিহার থানা পুলিশে খবর দেয়া হলে পুলিশ আমার বোন ও লিটনকে থানায় নিয়ে আসে।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিদ্দিকুর রহমান জানান, তদন্ত করে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় থানায় মামলা রেকর্ড করা হয়েছে।  ধর্ষিতা যুবতীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের (ওসিসি) ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে ধর্ষক লিটনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

স/আর