কর সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

সিল্কসিটি নিউজ ডেস্ক :

উচ্চ আদালতের কর সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশনা দেন সরকারপ্রধান।

মঙ্গলবার (১৮ জুলাই) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী বলেছেন বর্তমানে নির্মাণ সামগ্রীর দাম বেশি। যার ফলে এর প্রভাব প্রকল্প ব্যয়ের ওপর পড়েছে। এজন্য রেট শিডিউল পরিবর্তন করা হবে। এছাড়া সরকারের উচ্চ আদালতের কর সংক্রান্ত মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন তিনি।

এম এ মান্নান বলেছেন, পরিবেশ রক্ষা করে উপকূল নিয়ে সাবধানে প্রকল্প নিতে হবে। কৃষিমন্ত্রীকে মৌসুমি সবজি ও ফল সংরক্ষণের প্রকল্প নিতে বলেছেন সরকারপ্রধান। এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের কাজের সমন্বয়হীনতা দূর করারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর বাইরে ‘আমার গ্রাম আমার শহর’ প্রকল্প পাইলট হিসেবে ১৫টি গ্রাম বাছাই করা হয়েছে। ওই সব গ্রামের ফলাফল দেখে অন্য গ্রামে অনুসরণ করতে বলেছেন তিনি। এই প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্টদের সমন্বয় করতে নির্দেশনা দিয়েছেন একনেক চেয়ারপারসন।