কর্মচারী করোনায় আক্রান্ত, ক্লিনিক বন্ধ করে সবাই কোয়ারেন্টাইনে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ফেনীর সোনাগাজীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ বছর বয়সী এক ক্লিনিক কর্মচারী। এ ঘটনায় ক্লিনিকটি বন্ধ ঘোষণা করে সব কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ১৬ এপ্রিল ফেনীতে প্রথম রোগী হিসেবে করোনা রোগী শনাক্ত হয় ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের মিরপুর ফেরত এক যুবক। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার সোনাগাজী ক্লিনিকে চাকরি করেন আক্রান্ত যুবক। গত কয়েকদিন অসুস্থবোধ করলে ১৬ এপ্রিল তার নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। সেখানে নমুনা পরীক্ষার পর সোমবার রাতে করোনা পজিটিভ আসে তার।

এ খবর জানার পর রাতেই পৌরসভার ৩নং ওয়ার্ড উত্তর চরচান্দিয়া এলাকার মিজান ম্যানশন লকডাউন করা হয়। পাশাপাশি ওই ক্লিনিকের সব কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তিকে মঙ্গলবার ফেনী ট্রমা সেন্টারে আনা হবে। সেখানে আইসোলেশনে রেখে তার চিকিৎসা দেয়া হবে। করোনা আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে তার বাড়িতে অবস্থান করছেন।

তিনি আরও বলেন, ১৬ এপ্রিল ফেনী থেকে ৯টি নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে একটি পজিটিভ এসেছে।

এ পর্যন্ত ফেনীতে ১৩৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের বিআইটিআইডিতে পাঠানো হয়। ফলাফলের অপেক্ষায় রয়েছে ৪২টি নমুনা। জেলায় এখন পর্যন্ত দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন।

সোনাগাজী ক্লিনিকের মালিক ডা. মো. নুর উল্লাহ বলেন, সোমবার রাতে খবর পেয়ে ক্লিনিক বন্ধ ঘোষণা করা হয়েছে। সব কর্মকর্তা-কর্মচারীকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব বলেন, আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। ওই ক্লিনিকের সব কর্মকর্তা-কর্মচারীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে প্রয়োজনে ওই বাড়ির আশপাশের এলাকা লকডাউন করা হবে।

 

সূত্রঃ দেশ রুপান্তর