করোনা পরিস্থিতি: নওগাঁয় মুদি ও ঔষধের দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁ জেলায় হোম কোয়ারেন্টিনে প্রেরিত ব্যক্তি সংখ্যা বাড়ছে।

জেলা পুলিশ কন্ট্রোলরুম সুত্রে জানা যায়, গতকাল রবিবার বেলা ১০ টা থেকে সোমবার বেলা ১০ টা পর্যন্ত ২৪ ঘন্টায় জেলার ১১ টি উপজেলায় মোট ১৪৭ জনকে হোম কোয়ারেন্টিনে প্রেরন করা হয়েছে। এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টিন-এ প্রেরিত ব্যক্তির সংখা দাঁড়ালো মোট ১ হাজার ২ শত ৭৪ জন।

গত ২৪ ঘন্টায় জেলার ১০ টি উপজেলায় উপজেলাভিত্তিক হোম কোয়ারেন্টিনে প্রেরনের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৫৮ জন, রানীনগর উপজেলায় ৩ জন, বদলগাছি উপজেলায় ২ জন, মহাদেবপুর উপজেলায় ৭ জন, সাপাহার উপজেলায় ৫ জন, ধামইরহাট উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৩১ জন, পত্নীতলা উপজেলায় ২৩ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। এ সময় নিয়ামতপুর উপজেলায় হোম কোয়ারেন্টিনে কাউকে পাঠানো হয়নি।

কন্ট্রোলরুম সূত্রে আরও জানা যায়, গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১১৯ জন। এ নিয়ে সর্বমোট ছাড়পত্র প্রাপ্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৬১ জন-এ। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছে ১ হাজার ১ শত ১৩ জন। জেলা পুলিশ কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সহকারী পুলিশ সুপার সুরাইয়া খাতুন এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ জানান, জেলার সকল সাপ্তাহিত হাট বাজার, হোটেল ও রেঁস্তোরা আপাতত বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে কেউ ইচ্ছা করলে এসব হোটেল ও রেঁস্তোরা থেকে তাঁদের প্রয়োজনীয় খাবার সামগ্রী ক্রয় করে বাড়ি নিয়ে যেতে পারবেন। হোটেল রেঁস্তোরায় বসে আড্ডা দিয়ে খাওয়া’র উপর নিষেধাজ্ঞা জারী করা হয়েছে।

অপরদিকে নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে শহরের মুদি দোকান ও ঔষধের দোকান ছাড়া সব রকমের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ ঘোষনা করা হয়েছে। নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল এই তথ্য নিশ্চিত করেছেন।

 

স/স্ব