করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি খন্দকার মাহবুব

বিএনপির ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার রাজধানীর একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, লক্ষণ দেখা দেওয়া দেওয়ায় সোমবার করোনার পরীক্ষা করান দেশবরেণ্য ফৌজদারি আইন বিশেষজ্ঞ খন্দকার মাহবুব। পরীক্ষায় করোনা পজেটিভ রেজাল্ট আসলে ওইদিন সন্ধ্যায়ই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন আছেন। তিনি দেশের মানুষের কাছে দোয়া চেয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বপন কুমার নামের এক আসামির পক্ষে বিন ফিতে গত ৬ জুলাই আপিল বিভাগে মামলায় শুনানি করার মধ্য দিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি করেন সিনিয়র এ আইনজীবী। দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবন শেষের পর তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি জেলা আদালতে আইনজীবী পেশা শুরু করেন। এরপর একইবছরের ২০ অক্টোবর হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

একাত্তরে স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানী বাহিনীকে সহযোগিতাকারীদের দালাল আইনে ১৯৭৩ সালে বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন এ আইনজীবী। সর্বশেষ ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ