করোনায় মৃত ব্যক্তির জানাযায় অংশ নিলেন এমপি আয়েন, দেশের ইতিহাসে প্রথম-ভিডিও

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ওয়ার্ডে (২৯নম্বর) চিকিৎসাধিন অবস্থায় মোহনপুরের লুৎফর রহমান (৫২) নামের একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। এরপর স্বাস্থ্যবিধি মেনে আজ মঙ্গলবার দুপুরে ওই ব্যক্তির লাশ দাফন করা হয়।

লুৎফর রহমানের বাড়ি মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামে। তিনি উপজেলার মহিসকুন্ডি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক। সোমবার রাত ১১ টার দিকে হাসপাতালে ভর্তি হন,আজ মঙ্গলবার সকাল ৮ টায় তিনি মারা যান।

রামেক হাসপাতালের পক্ষ থেকে কোয়ান্টাম ফাউন্ডেশনকে দায়িত্ব দেয়া হয়। লাশটি নিরাপত্তার সাথে ধুইয়ে মোহনপুরের পারিবারিক কবরস্থানে জানাযা ও দাফন করা হয়। জানাযায় অংশ নেন রাজশাহী-৩ স্থানীয় এমপি আয়েন উদ্দিন। যা দেশের প্রথম কোনো এমপি করোনা আক্রান্ত মৃত ব্যক্তর লাশের জানাযায় অংশ নেন।

 

এমপি আয়েন বলেন, ‘স্বাভাবিক সময়ে আমাদের মতো জনপ্রতিনিধিদের তো কত মানুষের জানাযায় অংশ নিতে হয়, তাহলে দেশের এই ক্রান্তিকালে একজন সাধারণ মানুষের জানাযায় অংশ নিব না এটা হতে পারে না। এই সময়ে সাধারণ মানুষের জানাযায় অংশ নেওয়া আমার নৈতিক দায়িত্ব বলে আমি মনে করি। তাই করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া লুৎফরের জানাযায় অংশ নিয়েছি আমি।

এমপি আরও বলেন, ‘শোনা যাচ্ছে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফনে পরিবারের লোকজনও অনেক ক্ষেত্রে এগিয়ে আসছেন না। সেই চিন্তা মাথায় রেখে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতেও আমাদের পাশে থাকা দরকার এ সময়ে।’

ভিডিও:

 

স/আর