করোনায় বন্ধ হযরত শাহজালাল (রহ.) এর বার্ষিক ওরস

করোনা মহামারির কারণে এ বছর সিলেটে হযরত শাহজালাল (রহ.) বার্ষিক ওরস উদযাপন করা হবে না। মঙ্গলবার বিকালে দরগাহ অফিসে এক বৈঠক শেষে মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান এই সিদ্ধান্তের কথা জানান। আগামী ১৯ ও ২০ জিলকদ হযরত শাহজালাল (রহ.) এর ৭০১তম বার্ষিক ওরস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। হযরত শাহজালাল (রহ.) এর ওরসের সুদীর্ঘ ইতিহাসে এবারই প্রথম ওরস অনুষ্ঠিত হচ্ছে না।

ওরস কমিটির বৈঠক শেষে মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান লিখিত বক্তব্যে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্বস্বাস্থ্য সংস্থার পরামর্শ মোতাবেক সরকার এই মহামারির প্রকোপ নিয়ন্ত্রণে বিভিন্ন এলাকায় লকডাউনসহ সামাজিক দূরত্ব বজায়ের ওপর গুরুত্বারোপ করেছেন। এ অবস্থায় অন্যান্যবারের মতো পবিত্র ওরস আয়োজন করা কঠিন হবে। তাই জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে আগামী ১৯ ও ২০ জিলকদ (১১ ও ১২ জুলাই) অনুষ্ঠিতব্য হযরত শাহাজালাল (রহ.) এর বার্ষিক পবিত্র ওরস উদযাপিত হবে না।

লিখিত বক্তব্যে তিনি ভক্ত-আশেকানদের দরবার শরিফে একত্রিত না হওয়ার জন্য অনুরোধ জানান।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তবৃন্দ পরিষদের সাধারণ সম্পাদক শেখ মো. মকন মিয়া, মাজারের খাদেম তৌফিক আহমদ চৌধুরী লাভলু, হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়া ভক্তবৃন্দ পরিষদের সহসভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সিরাজ উদ্দিন সিরুল, সহ সাংগঠনিক সম্পাদক মো. ওয়ারিছ মিয়া, হাফিজ কারী মো. নিজাম উদ্দিন চৌধুরী প্রমুখ।