করোনায় আক্রান্ত শিবগঞ্জের দরিদ্র মর্জিনার পাশে সৈয়দ পরিবার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনগর গ্রামের আলফালাহ জামে মসজিদের পার্শ্বে মর্জিনা বেগম করোনায় আক্রান্ত হয়ে মানবেতর জীবন যাপন করছেন। বাড়িতে খাবার নেই, চিকিৎসা নিতে পারছেন না। এমনকি তার স্বামী কাঠমিস্ত্রি ও ছেলে ভ্যানচালককে কেউ কাজ দিচ্ছে না। এমতাবস্থায় মর্জিনা বেগম সরকারের কাছে চিকিৎসাসহ সহায়তা চেয়েছেন।

জানা গেছে, শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনগর গ্রামের মো. রফিকুল ইসলামের স্ত্রী মর্জিনা বেগম করোনায় আক্রান্ত হয়েছেন। গত ১০ দিন আগে তার শরীরে জ্বর, কাশি, গলাব্যথা শুরু হয়। প্রথমে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা নেন। পরে জ্বর না ছাড়লে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে গিয়ে নমুনা দেন। ১ সপ্তাহ পর প্রতিবেদন আসলে তার করোনা পজিটিভ আসে। তার কলেজ পড়ুয়া মেয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ব্যবস্থাপত্র নিয়ে আসে এবং সবগুলো ওষুধ কিনতে না পারায় চিন্তিত হয়ে পড়েছেন।

মর্জিনার কন্যা রুবিয়ারা জানান, তার মায়ের করোনা শনাক্ত হওয়ার পর সরকারিভাবে কোনো খোঁজ খবর নেয়া হয়নি। তিনি আরও জানান, বর্তমানে তার মায়ের গলা ব্যথা ও শ্বাস কষ্ট হচ্ছে।

প্রতিবেশী ফাতেমা বেগম জানান, মর্জিনা বেগম করোনায় আক্রান্ত হওয়ার পর তার স্বামী ও ছেলেকে কাজে না নেয়ায় একরকম অর্ধাহারে-অনাহারে রয়েছেন।

কানসাট ইউনিয়নের চেয়ারম্যান মো. বেনাউল ইসলাম জানান, মর্জিনার করোনা আক্রান্তের খবর পেয়ে খোঁজ-খবর এবং করোনার নিয়মনীতি মেনে চলার জন্য গ্রাম পুলিশ আব্দুর রাজ্জাককে নিযুক্ত করা হয়েছে। এদিকে জিকে ফাউন্ডেশনের পরিচালক ও স্থানীয় আওয়ামীলীগ নেতা সৈয়দ মনিরুল ইসলাম এ খবর পাওয়ার পর সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

তিনি জানান, জিকে ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃহস্পতিবার (২০ আগস্ট) ৫০ কেজি চালসহ ২ মাসের সকল প্রকার খরচ দেয়া হয়েছে। শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক মো. সাজেদুল হক সাজু জিকে ফাউন্ডেশনের পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম দরিদ্র পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ ও অভিনন্দন জানান।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সাকিব আল-রাব্বি জানান, মর্জিনাসহ তার পরিবারের জন্য অচিরেই সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।