কমলা হ্যারিস- মাইক পেন্স বিতর্ক, নেটিজেনদের মন জিতল মাছি

ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেনের মধ্যকার বিতর্কের মঞ্চটা তেমন একটা সুখকর ছিল না। তবে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীরা অবশ্য সৌজন্য রেখেই কথা বললেন।

বিতর্ক অনুষ্ঠানে গতকাল নজর কেড়েছে একটি মাছি। দুই মিনিট ধরে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের মাথায় বসেছিল সেটি। বিতর্ক অনুষ্ঠানে সেই মাছি জয়ী বলে দাবি নেটিজেনদের।

সল্টলেক সিটির ইউটা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বসেছিল বিতর্ক অনুষ্ঠান। রিপাবলিকান ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী মাইক পেন্স ও তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট সেনেটর কমলা হ্যারিস বসেছিলেন স্বচ্ছ কাচের আড়ালে। ট্রাম্পের মতো প্রতিদ্বন্দ্বীকে উত্ত্যক্ত করেননি পেন্স।

তবে কমলার কথার ফাঁকে পেন্স কথা বলতে গেলেই থামিয়ে দিয়েছেন কমলা। গতকাল মার্কিন রাজনীতিতে ইতিহাসও তৈরি করেন কমলা হ্যারিস।

এই প্রথম ভারতীয় কোনো বংশোদ্ভূত কৃষ্ণাঙ্গ নারী এই মঞ্চে ওঠার সুযোগ পেলেন। গোড়া থেকেই পেন্সকে চাপে রেখেছিলেন তিনি। করোনা মোকাবিলা নিয়ে ট্রাম্প প্রশাসনের ভূমিকা নিয়ে পেন্স বলতে শুরু করলে কমলা বলেন, ইতিহাসে এমন ব্যর্থ প্রেসিডেন্ট দেখেনি যুক্তরাষ্ট্র। প্রশাসন জানে সত্যটা কী, কিন্তু আপনাদের জানতে দেবে না।

তাদের তর্কের মধ্যেও নেটিজেনরা বিনোদন খুঁজে পেয়েছেন ওই মাছির মধ্যে। এক জন টুইটারে লিখেছেন, যে হারে হোয়াইট হাউসে করোনাভাইরাস ছড়াচ্ছে, তাতে মাছিটার কোয়রেন্টিনে যাওয়া উচিত।

 

সূত্রঃ কালের কণ্ঠ