কড়া নিরাপত্তায় ভারত থেকে চট্টগ্রাম পৌঁছালো মহাপ্রভুর চরণ পাদুকা!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সামনে হুটার বাজিয়ে যাচ্ছে পুলিশের পাইলট কার। গন্তব্য নবদ্বীপ থেকে দমদম বিমানবন্দর। না কোনও মন্ত্রী বা ভিআইপি যাচ্ছেন না। এই প্রথমবার দেশের বাইরে গেল শ্রী চৈতন্য মহাপ্রভুর পাদুকা। সেই যাত্রা ঘিরেই এমন নিরাপত্তার আয়ো‌জন।

শ্রীচৈতন্যের সেই পাদুকা। নিজস্ব চিত্র

বিষ্ণুপ্রিয়াদেবী সেবিত গৌরাঙ্গ মহাপ্রভুর পাদুকা এ দিন নবদ্বীপ থেকে রওনা দিল বাংলাদেশে। এ দিন সকালে বিশেষ পুলিশি নিরাপত্তায় নবদ্বীপ মহাপ্রভুপাড়ার মন্দির থেকে দমদম বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দেয় চরণ পাদুকা। দুপুরে বাংলাদেশগামী বিমানে চড়ে চট্টগ্রামে পৌঁছবে এই পাদুকা। এই প্রথম দেশের বাইরে কোথাও গেল গৌরাঙ্গ মহাপ্রভুর পাদুকা। সকাল থেকেই তাই নবদ্বীপের মন্দিরে চূড়ান্ত ব্যস্ততা। ভিড় করেছিলেন অনেক ভক্ত। পাদুকা নিয়ে রওনা হওয়ার আগে অনেকে তা ছুঁয়ে প্রণামও করেন।

নবদ্বীপ মন্দিরের সেবায়েত সুদিন গোস্বামী জানিয়েছেন, বাংলাদেশের চট্টগ্রামের শ্রীশ্রীহরিভক্তি প্রচারণী সভার উদ্যোগে যামিনীমোহন সেন হলে চারদিন ধরে বিশেষ পুজোপাঠ, নাম সংকীর্তনের মধ্যে দিয়ে বিভিন্ন সম্প্রদায়ের ভক্তরা এই পাদুকা দর্শন করবেন। শুক্রবার দুপুরে ঢাকা থেকে বাংলদেশের বিমানে গৌরাঙ্গ মহাপ্রভুর পাদুকা ফিরবে দমদম বিমান বন্দরে। সেখান থেকে বিশেষ নিরাপত্তার মধ্যে দিয়ে সড়ক পথে ফের পাদুকা নবদ্বীপ পৌঁছবে। এবেলা