কক্সবাজারের সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সিল্কসিটি নিউজ ডেস্ক :

কক্সবাজার-চট্টগ্রাম রেলপথের চকরিয়া উপজেলার ডুলাহাজারা স্টেশনে বিকল্প লাইন দিয়ে রেল যোগাযোগ শুরু হয়েছে। লাইনচ্যুত স্পেশাল ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধারের কাজও চলছে।

আজ বুধবার (২৪ এপ্রিল) সকাল পৌনে ১০টার দিকে নতুন এই রেল লাইনের ডুলাহাজারা স্টেশনে স্পেশাল ট্রেনের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। এতে তাৎক্ষণিক রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ রেলওয়ের কক্সবাজার আইকনিক স্টেশনের স্টেশন মাস্টার গোলাম রব্বানী জানিয়েছেন আজ সকাল সাড়ে ৭টায় চট্টগ্রাম থেকে ঈদ স্পেশাল-৯ ট্রেনটি কক্সবাজারের উদ্দেশে যাত্রা করে। ট্রেনটিতে ১১টি বগি ছিল। ট্রেনটি ডুলাহাজারা স্টেশনের কাছে পৌঁছালে ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়।

স্টেশন মাস্টার আরও জানান লাইনচ্যুত রেলের বগি উদ্ধারে চট্টগ্রামের ষোলশহর রেলওয়ে জংশন থেকে উদ্ধারকারী আরেকটি ট্রেন পৌঁছে এবং ঘটনাস্থলে বগি লাইন থেকে সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ শুরু করে। পরে দুপুরে স্টেশনের আরেকটি লাইন দিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে কক্সবাজার এক্সপ্রেস ট্রেন ছেড়ে যায়। এতে কক্সবাজারের সঙ্গে চট্টগ্রাম ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

স্টেশন মাস্টার বলেন, গরমসহ নানা কারণে লাইনের অবস্থান সরে যাওয়ায় ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো যাবে। এ ঘটনায় কোনো যাত্রী হতাহতের খবর পাওয়া যায়নি।