ঐতিহাসিক ম্যাচের পিচকে ‘মরা’ বলছেন হাফিজ

শুক্রবার রাওয়ালপিন্ডিতে শুরু হয়েছে ঐতিহাসিক বেনো-কাদির ট্রফির প্রথম টেস্ট। টস জিতে স্বাগতিক পাকিস্তান ৪ উইকেটে ৪৭৬ রানের সংগ্রহ দাঁড় করিয়ে নিজেদের ইনিংস ঘোষণা দিয়ে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠিয়েছে।

তবে পাকিস্তানের এমন ভালো ব্যাটিংয়েও খুশি হতে পারছেন না দেশটির সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তিনি বরং রাওয়ালপিন্ডির পিচের ওপর নিজের ক্ষোভই ঝেরেছেন।

ওপেনার ইমাম উল হকের প্রথম সেঞ্চুরি এবং সাবেক টেস্ট অধিনায়ক আজহার আলির ১৯তম সেঞ্চুরিতে ৪ উইকেটে ৪৭৬ রান করে শনিবার ম্যাচের দ্বিতীয় ইনিংস ঘোষণা দেয় পাকিস্তান। পরে অসিরা এক ওভারে বিনা উইকেটে ৫ রান করলে আলোকস্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়।

হাফিজের মতে, দ্বিতীয় দিন পাকিস্তানের আরও আগ্রাসী ব্যাটিং করা উচিত ছিল। কারণ প্রথম দিন ৯০ ওভারে ১ উইকেট ২৪৫ রান সংগ্রহ করে পাকিস্তান। দ্বিতীয় দিন ৭২ ওভার ব্যাটিং করে তিন উইকেটে ২৩১ রান করে। যেখানে প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান করেছিল মাত্র ৫৭ রান।

ম্যাচ শেষে সাবেক পাকিস্তানি অফস্পিনিং অলরাউন্ডার নিজের টুইটারে লিখেছেন, ‘ধীরগতির মরা পিচে এমন বাজে ব্যাটিংয়ে এই টেস্টের ফল আসার সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে আছে। ফলাফল সম্বলিত ক্রিকেটই টেস্ট ক্রিকেটের ভবিষ্যৎ। এমন মরা ড্র ম্যাচ চাই না প্লিজ।’

আকার ইঙ্গিতে হাফিজ হয়তো দুই সেঞ্চুরিয়ানের ব্যাটিংয়ের দিকেই আঙুল তুলেছেন। কারণ দুই সেঞ্চুরিয়ান ইমামের স্ট্রাইক রেট ছিল ৪৩.৮৫ এবং আজহার ব্যাটিং করেছিলেন ৫১.২৪ স্ট্রাইক রেটে।

 

সূত্রঃ জাগো নিউজ