এল ক্লাসিকোতে মেসির জোড়া গোলে জয় পেল বার্সা

সিল্কসিটিনিউজ ডেস্ক: ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণএবং সেরা লড়াই এল ক্লাসিকো। যেটি দেখার জন্য সারা বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী অপেক্ষায় থাকেন। শিরোপা নির্ধারণ হোক না হোক ক্লাসিকো মানেই উত্তেজনা আর বারুদে ঠাসা একটি ফুটবল ম্যাচ। এদিনও তার ব্যতিক্রম হয়নি। রবিবার উত্তেজনাপূর্ণ এই ম্যাচে মেসির জোড়া গোলে বার্নাব্যুতে রিয়ালকে হারিয়ে লা লিগার লড়াইয়ে ফিরে এল বার্সা।

গ্যালারিতে উপস্থিত ছিল ৮০,০০০ বেশি দর্শক। ঘরের মাঠে খেলার সুযোগ নিয়ে এদিন খেলার শুরুটা ভালোই করে রিয়াল। ২১ মিনিটে রোনাল্ডোর শট আটকে দেন বার্সা গোলকিপার টের স্টেগেন। ২৮ মিনিটে কাসিমিরোর গোলে এগিয়ে যায় রিয়াল। মার্সেলোর পাস থেকে বক্সের মধ্যে ধরে ঠান্ডা মাথায় ফিনিশ করেন তিনি। লিড অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রোনাল্ডোরা। কারণ বিপক্ষ দলে যে লিও মেসি বলে একজন আছেন যে। ৩৩ মিনিটে রাকিটিচের পাস ধরে গোল করে বার্সাকে সমতায় ফেরান আর্জেন্তিনিয়ান ম্যাজিসিয়ান৷ প্রথমার্ধে খেলার ফল ছিল ১-১। ৭৩ মিনিটে অনবদ্য গোল করে কাতালানদের এগিয়ে দেন ক্রোয়েশিয়ান তারকা রাকিটিচ।

এর চার মিনিট পর মেসিকে ফাউল করে রামোস লালকার্ড দেখেন। ফলে বাকি ১৩ মিনিট দশ জনে খেলতে হয় রিয়ালকে। ৮৫ মিনিটে মার্সেলোর পাস থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের সমতায় ফেরান হামেস রডরিগেজ। এর অতিরিক্ত সময়ে সের্জিও রর্বাতোর অনবদ্য প্রতি আক্রমণ থেকে গোল করে বার্নাব্যুতে বার্সাকে মধুর জয় এনে দেন মেসি। এই গোল করার সঙ্গে সঙ্গে বার্সার হয়ে ৫০০ গোল করে ফেললেন বাঁপায়ের এই আর্জেন্তিনিয়ান।

এই জয়ের পর ৩৩ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে রিয়ালকে সরিয়ে লা লিগায় একে ফিরে এল বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে বার্সার সঙ্গে ‘হেড টু হেড’ লড়াইয়ে হেরে টেবলে দু’য়ে নেমে গেল রিয়াল মাদ্রিদ।