এলেঙ্গার গোলে মাদ্রিদের বিপক্ষে হার এড়াল ইউনাইটেড

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার দিবারাত্রির ম্যাচে অ্যাতলেতিকোর ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিতানো স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের শুরুতে ফেলিক্সের গোলে এগিয়ে যায় স্বাগতিক অ্যাতলেতিকো। এর পর ম্যাচের দ্বিতীয়ার্ধের শেষ সময়ে ইলাঙ্গা একটি গোল করে দলকে সমতায় ফেরান।

খেলার শুরু থেকে বল দখলে এগিয়ে থাকে ম্যান ইউ। তবে আক্রমণে আধিপত্য ছিল অ্যাতলেতিকো মাদ্রিদের। ম্যাচ শুরুর ৭ মিনিটে ম্যান ইউর জালে অ্যাতলেতিকোর গোল। কর্নার থেকে স্বাগতিকদের শট ফিরিয়ে দেন লিনদেলফ। তবে ডি বক্সের বাইরে থাকা রিনান লোদি বল পেয়ে ফের আক্রমণ চালান। তার জোরালো শট ম্যান ইউর ডি বক্সে ঢুকে উড়ন্ত হেডে জালে জড়ান অ্যাতলেতিকোর জোয়া ফেলিক্স।

প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হন রোনালদোরা। মাদ্রিদে এদিন যেন পাত্তাই পাচ্ছিলনা ইংলিশ জায়ান্টরা। খেলার ৩৫ মিনিটে রোনালদোর নেওয়া শট লক্ষ্যের ধারের কাছেও ছিল না। সমতায় ফেরার বদলে ম্যাচের ৪৫ মিনিটে ফের গোল খেয়ে বসছিল ম্যান ইউ। তবে গোল পোস্ট তাদের বাঁচিয়ে দেয়। প্রথমার্ধে মাঠ ছাড়ার আগে তাদের দুটি গোল হজম করতে হত।

দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। তবে ম্যান ইউর স্ট্রাইকাররা প্রতিপক্ষের জালে শট নিতে বার বারই ব্যর্থতার পরিচয় দেন। অ্যাতলেতিকোর বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর পারফরম্যান্স সব সময় ছিল উজ্জ্বল। তবে সেটা বোধহয় রিয়াল মাদ্রিদের হয়ে। কারণ ম্যানচেস্টার ইউনাইটের জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পুরোটা সময় মাঠে থেকেও দলকে একটি গোল উপহার দিতে পারেননি এই পর্তুগিজ তারকা।

ম্যাচের ৭৩ মিনিটে রোনালদোর শট ঠেকিয়ে দেন মাদ্রিদ গোলরক্ষক। ম্যাচের ৭৯ মিনিটে ডি বক্সের খুব কাছে ফ্রি কিক পেয়েও কাজে লাগাতে পারেননি রোনালদো। অনেক প্রচেষ্টার পর ম্যাচের ৮০ মিনিটে সমতায় ফেরে ম্যান ইউ। প্রতিআক্রমণে গিয়ে ফ্রেদ ব্রুনো ফের্নান্দেসের উদ্দেশে বল বাড়ান। কিছুটা এগিয়ে তিনি বল দেন অ্যানথোনি ইলাঙ্গাকে। ডি বক্সে থাকা ইলাঙ্গা ওব্লাককে বোকা বানিয়ে বল জড়ান জালে।

ম্যাচের ৮৭ মিনিটে আরেকবার রোনালদোদের ত্রাণকর্তা গোলপোস্ট। মার্কোস লরেন্তোর ডি বক্সের ভেতর থেকে নেওয়া শট। বারে লেগে ফিরে না আসলে ২-১ গোলে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

দুই দলের পরবর্তী লেগের খেলা আগামী ১৫ মার্চে ম্যান ইউর মাঠ ওল্ড ট্রাফোর্ডে।

 

সূত্রঃ যুগান্তর