এরশাদকে শুভেচ্ছা সালমা ইসলামসহ জাতীয় পার্টির ৪ নারী এমপির

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলামসহ নতুন শপথ নেয়া একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনের জাতীয় পার্টির চার সদস্য সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

বুধবার দুপুর বেলা দেড়টায় বারিধারার প্রেসিডেন্ট পার্কে গিয়ে তারা জাতীয় পার্টির চেয়ারম্যানকে এ শুভেচ্ছা জানান।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টার পর সংসদের নিচতলায় শপথকক্ষে তারা শপথ নেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথবাক্য পাঠ করান।

শপথ নেয়া অন্য তিনজন হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী, চেয়ারম্যানের উপদেষ্টা অধ্যক্ষ রওশন আরা মান্নান ও নাজমা আকতার।

অ্যাডভোকেট সালমা ইসলাম এর আগেও দুবার সংসদে প্রতিনিধিত্ব করেছেন। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঢাকা-১ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হন। তিনি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীরও দায়িত্ব পালন করেন।

সালমা ইসলাম বর্তমানে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, জাতীয় মহিলা পার্টির সভাপতি ও ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি। জাতীয় পার্টি ছাড়াও এদিন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের আরও ৪৫ এমপি শপথ নেন।

এর আগে নারী সংসদ সদস্যদের নির্বাচিত ঘোষণা করে রোববার প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)।

৪৯টি নারী আসনের কোনোটিতে একাধিক প্রার্থী না থাকায় কমিশন সবাইকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে আওয়ামী লীগের ৪৩ জন, জাতীয় পার্টির চার, ওয়ার্কার্স পার্টির একজন এবং স্বতন্ত্র একজন প্রার্থী রয়েছেন।

বিএনপির এমপিরা শপথ না নেয়ায় তাদের নির্ধারিত একটি আসন এখনও শূন্য রয়েছে।