সোমবার , ৩ জুলাই ২০১৭ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এম কে আনোয়ারের মানহানি মামলা হাইকোর্টে স্থগিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ৩, ২০১৭ ২:৩১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: ২০১৩ সালে হেফাজতে ইসলামের সমাবেশে সহিংসতার ঘটনায় উসকানির অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে এই মামলা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। সোমাবর (৩ জুলাই) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে এম কে আনোয়ারের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির। এই মামলায় ২০১৪ সালের ৭ অক্টোবর এম কে আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ। বর্তমানে মামলাটি সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে।

পরে আইনজীবী সগীর হোসেন লিওন সাংবাদিকদের বলেন, ‘২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের ডাকা ঢাকা অবরোধে বায়তুল মোকাররম এলাকার সহিংস ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবাশীষ নেতৃত্বে দিয়েছেন বলে এম কে আনোয়ার বক্তব্য দেন। সেই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওই বছরের ৭ মে এই মামলাটি দায়ের করেন দেবাশীষ বিশ্বাস।’

আইনজীবী সগীর বলেন, ওই দিনই আদালত এম কে আনোয়ারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। পরে তিনি হাইকোর্ট থেকে দুই সপ্তাহের অন্তর্বর্তী জামিন লাভ করেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষে ২০১৩ সালের ২৭ মে তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। পরে অবশ্য তিনি জামিনে মুক্ত হন।

 

সূত্র: বাংলাট্রিবিউন

সর্বশেষ - রাজশাহীর খবর