এমপি ফারুক রাজাকার পূত্র: আসাদ-রাব্বানীকে অবাঞ্ছিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীকে রাজাকার পুত্র বললেন সাবেক জেলা আ”লীগের সাধারন সম্পাদক আসাদুজ্জামান আসাদ। গতকাল বুধবার বিকেলে তানোর উপজেলা আ”লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও সাবেক সম্পাদক মামুনের নেতৃত্বে আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধান মন্ত্রীর জনসভা সফল করতে প্রচার মিছিল এবং থানা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে আসাদ বলেন, মাঝে মাঝে ফেসবুকে দেখি গোলাম রাব্বানী নাকি ষড়যন্ত্রকারী। তার বাপ দাদারা তানোরে জয়বাংলা স্লোগান দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে বলতে চাই আপনার দয়ায় তিনবার এমপি হয়ে রাজাকার পুত্র ফারুক চৌধূরী জামাত বিএনপিকে প্রতিষ্ঠা করছে।

এদিকে এমপিকে রাজাকারের পুত্র বলা বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে এলাকায় মোড়ে মোড়ে বিষয়টি টপ দা তানোর পরিনত হয়।

এদিকে ফেসবুকে আসাদের এমন বক্তব্য ছড়িয়ে পড়লে চরম ক্ষুব্ধ হয়ে পড়েন এমপি পন্থি আওয়ামীলীগের নেতাকর্মীরা।

আসাদের বক্তব্যের বিষয়ে রাব্বানীকে ফোন দেওয়া হলে তিনি বলেন, এমপি রাজাকার পুত্র একথা আসাদ ভাই প্রায় সভাতে বলেন। তার কাছে সব প্রমাণ আছে। যদি এমপির খারাম লাগে তার বিরুদ্ধে মামলা করবে।

এদিকে, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ গত বুধবার বিকালে তানোর থানা মোড়ে পথসভায় এমপি ওমর ফারুক চৌধুরীকে রাজাকার পুত্র বলার প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে থানা মোড়ে উপজেলা আ”লীগের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মাইনুল ইসলাম স্বপনের সভাপতিত্বে ও উপজেলা আ”লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, তানোর যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যার লুৎফর হায়দার রশিদ ময়না, তানোর উপজেলা ভাইস চেয়ারম্যার সোনিয়া সরদার, আবু বাক্কার, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যার মজিবর রহমান, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, কামারগা ইউপি চেয়ারম্যান ও ইউপি আ”লীগের সভাপতি ফজলে রাব্বী ফরাদ, সাধারণ সম্পাদক শফি কামাল মিন্টু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ওমর ফারুক চৌধুরীকে কটুক্তি করে রাজাকার পুত্র বলায় ,সাবেক জেলা আ”লীগেল সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, তানোর থানা আ”লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানী ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে অবাঞ্চিত ঘোষণা করেন।

অপর দিকে আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে প্রচার মিছিল ও বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৪টায় উপজেলা চত্বরে তানোর থানা আ”লীগের আয়োজনে বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন, এমপি ওমর ফারুক চৌধুরী।

স/আর