এবার মামলা করলেন শাওন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বান্টি মীর নামের এক ব্যক্তির বিরুদ্ধে ধানমণ্ডি থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করলেন মেহের আফরোজ শাওন। আজ রোববার দুপুর ১২টার দিকে তিনি এই মামলা করেন। গত শুক্রবার ধানমণ্ডি থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (নম্বর ১১৮৪) করেন শাওন।

 

বান্টি মীর নিউইয়র্কপ্রবাসী এক ব্যক্তি। ফেসবুক লাইভে এসে শাওন ও তাঁর মা সম্পর্কে তিনি অশালীন বক্তব্য প্রচার করেন। আর এ কারণেই প্রথমে জিডি ও পরে মামলা করলেন শাওন।

 

শাওন বলেন, ‘বান্টি মীরকে আমি চিনি না। কয়েক দিন ধরে তিনি ফেসবুকে আমার ও আমার পরিবার সম্পর্কে অশালীন বক্তব্য ছড়িয়েছেন, এমনকি আমার প্রাণনাশের হুমকিও দিয়েছেন। এ কারণেই ৫৭ ধারায় মামলাটা করেছি।’

 

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিকে কেন্দ্র করে মূলত বান্টি মীর ফেসবুক লাইভে এসে শাওন ও তাঁর মা সম্পর্কে অশালীন কথা বলেন। পরে বান্টি মীর ফেসবুক থেকে লাইভ ভিডিও সরিয়ে নিয়েছেন এবং মাফ চেয়েছেন। এ বিষয়ে তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

 

মুক্তির অপেক্ষায় আছে ‘ডুব’ ছবিটি। ছবিটি নিয়ে শুরু থেকেই শঙ্কা প্রকাশ করেছেন মেহের আফরোজ শাওন। কিছুদিন আগে তিনি সংবাদ সম্মেলন করে জানান, ছবিটি অনুমতি ছাড়াই হুমায়ূন আহমেদের জীবনী নিয়ে করা হয়েছে এবং সেখানে স্পর্শকাতর বিষয় উঠে আসতে পারে। বিভিন্ন গণমাধ্যমে ছবির শিল্পীদের সাক্ষাৎকারের মাধ্যমে তিনি এটা জানতে পেয়েছেন। এ বিষয়ে সেন্সর বোর্ডে তিনি একটি চিঠিও পাঠিয়েছিলেন।

 

অন্যদিকে মোস্তফা সরয়ার ফারুকী জানান, ছবিটি তিনি হুমায়ূন আহমেদের জীবনী থেকে নির্মাণ করেননি।

 

‘ডুব’ চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের অভিনেত্রী রোকেয়া প্রাচী, নুসরাত ইমরোজ তিশা ও কলকাতার পার্নো মিত্র। ছবিটি প্রযোজনা করেছে যৌথভাবে জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এস কে মুভিজ। এ ছাড়া ছবির সহপ্রযোজক হিসেবে আছেন ইরফান খান।

সূত্র: এনটিভি