এবার নতুন মডেলের অটো চালালেন মেয়র লিটন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:

এবার নতুন মডেলের অটোবাইক চালিয়ে সবুজ নগরী ঘুরলেন রাজশাহী সিটি করর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ সোমবার (১জুলাই) বিকেলে নতুন নিয়মে দুই শিফটে দুই রং আটো চলাচলের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর পরেই নতুন মডেলের অটোরিকশা দেখতে পেয়ে তাতে উঠে বসেন মেয়র সিটি খায়রুজ্জামান লিটন।

তিনি নগরভবন থেকে চার চাকা বিশিষ্ট এই নতুন মডেলের অটোরিকশা নিয়ে নগরভবনের সামনে থেকে কাদিরগঞ্জ গ্রেটার রোড হয়ে বর্ণালী ঘুরে পুনরায় নগর ভবনে চালিয়ে আসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নতুন মডেলের এই অটোরিকশা সৌরবিদ্যুৎ চালিত। বাংলাদেশে তৈরি এ অটোরিকশার দাম দুই লাখ ৭০ হাজার টাকা।

এর আগেও গত ৪ ডিসেম্বর মঙ্গলবার নগরীর মহিষবাথান কবরস্থান থেকে মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের জানাযা শেষে অটোরিকশা চালিয়ে ছিলেন তিনি।

মহিষবাথান কবরস্থানে মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের নামাজের জানাযায় উপস্থিত হয়ে জহির উদ্দিন জসিম অসুস্থ হয়ে পড়লে, তাকে মেয়র লিটনের গাড়িতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

পরে জানাজা শেষে নগর ভবন আশার জন্য অটোরিকশা ভাড়া করা হয়। কিন্তু চালককে বসানো হয় যাত্রীর আসনে। আর চালকের আসনে স্বয়ং মেয়র লিটন বসে অটোরিকশা চালান। মেয়র লিটন অটোরিকশা চালিয়ে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে নগর ভবনে আসেন।

এসময় তাকে তবে অটো চালকের আসনে দেখে অবাক হয়েছিলেন অনেকেই।

এদিকে, এই প্রথম বিভাগীয় শহর রাজশাহীতে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের প্রচেষ্টায় দুই শিফটে চলবে দুই রং এর ব্যাটারিচালিত ইজিবাইক গাড়ি।

আজ সোমবার বিকেলে নতুন নিয়মে দুই কালার অটোরিকশার উদ্বোধনী অনুষ্ঠানে চলাকদের স্মার্ট কার্ড বিতরণ করা হয় এবং দুই শিফটে দুই রং এর ব্যাটারিচালিত ইজিবাইক ডাইভারদের নির্ধারিত পোশাক নির্ধারণ করা হয়।

স/অ

ভিডিও…