এবার থেকে গোদাগাড়ী উপজেলায় শতভাগ বয়স্ক ও বিধবা ভাতা চালু

গোদাগাড়ী প্রতিনিধি:

করোনাভাইরাস পরিস্থিতিতে ২০২০-২০২১ অর্থ বছর থেকে বয়স্কভাতা এবং বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলাদের জন্য ভাতা কর্মসূচির আওতা দারিদ্র্য প্রবণ ১১২ টি উপজেলায় শতভাগে উন্নীত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে গোদাগাড়ী উপজেলার নাম থাকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী অভিনন্দন ও সাধুবাদ জানিয়েছেন সর্ব স্তরের জনসাধারণ।

করোনাভাইরাসের কারণে সম্ভাব্য অর্থনৈতিক মন্দা মোকাবেলায় সমাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা বাড়ানোর সময় এবছর গত ৫ এপ্রিল গণভবনে করোনাভাইরাস সংক্রমণের কারণে আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ ঘোষণা দেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাশেদুজ্জামান বলেন, গোদাগাড়ী উপজেলার বিদ্যমান নীতিমালা অনুযায়ী ৬৫ বছরের উপরে পুরুষ ও ৬২ বছরের উপরে নারী কেও বয়স্ক ভাতা এবং বিধবা ভাতা থেকে বাদ যাবে না। এছাড়া সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতা বৃদ্ধি করে লক্ষ্যভিত্তিক জনগোষ্ঠীর মধ্যে নগদ অর্থ বিতরণ, বয়স্কভাতা এবং বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলাদের জন্য ভাতা কর্মসূচির আওতায় সারাদেশে দারিদ্রপ্রবণ ১১২ টি উপজেলায় শতভাগে উন্নীত করা হয়েছে। এ তালিকায় গোদাগাড়ী উপজেলার নাম থাকায় গোদাগাড়ী উপজেলা সমাজসেবা অফিসের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্যকে আন্তরিক অভিনন্দন।

স/আ.মি