এবার তামিমের ‘সাময়িক অবসর’ নিয়ে গুঞ্জন!

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের টেস্ট থেকে ‘সাময়িক অবসর’ নেওয়া নিয়ে তুলকালাম হয়ে গেছে দেশের ক্রিকেটাঙ্গনে। ৬ মাস ছুটি চেয়ে পেয়েছেন ৩ মাস। পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনাও হয়েছে। সেই রেশ কাটতে না কাটতেই মিরপুরের ক্রিকেট পাড়ায় গুঞ্জন, এবার সাকিবের ‘প্রিয়বন্ধু’ দেশসেরা ওপেনার তামিম ইকবালও নাকি বিশ্রামে যেতে চান!

দেশের ক্রিকেটে সম্ভবত এই প্রথমবার ক্রিকেটারদের এমন বিশ্রাম নেওয়ার মিশন শুরু হয়েছে। শুনতে খারাপ শোনালেও সত্য যে, ভারত-অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মত দলগুলো বাংলাদেশের চেয়ে অনেক বেশি টেস্ট-ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে থাকে। এরপরও দক্ষিণ আফ্রিকা সফরে ছুটি দেওয়া হয়েছে সাকিবকে। তখন থেকেই একটা আশঙ্কা ছিলো এই সংখ্যা হয়তো বাড়তে পারে।

তবে অফিসিয়ালি তামিমের এই বিশ্রামের কোনো ঘোষণা আসেনি। তাই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। বর্তমানে তামিম বিশ্ব একাদশের পক্ষে পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছেন। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তিনি ৩টি ওয়ানডে থেকে ছুটি নিতে পারে- এমন গুঞ্জন চলছে ক্রিকেট পাড়ায়।

জানতে চাইলে সংবাদ মাধ্যমের কাছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়ছেন, ‘বিষয়টি আমি শুনেছি। বিভিন্ন মাধ্যমে আমার কানে এসেছে। তবে তামিম এ বিষয়ে কিছুই বলেনি।’