এবার গ্যালাক্সি জে৫ বিস্ফোরণ!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্যামসাংয়ের দুর্দশা অব্যাহতই রয়েছে। কপালের ভাঁজ সরছেই না যেনো কোরিয়ান প্রতিষ্ঠানটির। নোট ৭ এর পর এবার জে সিরিজের জে৫ ফোনে আগুন লাগা ও বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে ফ্র্যান্সের এক ব্যবহারকারী।

রোববার ওই ব্যবহারকারীর জে৫ সিরিজের ফোনে আগুন লাগে এবং বিস্ফোরণ হয়েছে। নোট ৭ বাজার থেকে উঠিনেওয়ার কয়েক সপ্তাহ পরেই এই ফোনটি বিস্ফোরণের মতো ঘটনা ঘটলো।

জে৫ ব্যবহারকারীর নাম লামায় বয়ারডান। ওই নারী সংবাদ সংস্থা এপিকে জানান, তখন বাড়িতে অনেক লোকের সমাগম ছিলো। তার চার বছর বয়স্ক ছেলের হাতে থাকা ফোন হঠাৎ করে খুব গরম হয়ে যায় এবং সে পাশে রেখে দেয়।

তবে যখন ওই নারী বুঝতে পারলেন যে ফোনটি ‘ফুলে উঠছে’ তখনই গোটা ঘর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়।

যখন ধোঁয়ায় সব ঢেকে যায় ঠিক তখনই ফোনটি ছুঁড়ে ফেলেন বয়ারডান। বয়ারডান তিন সন্তানের জননী। যারা বাস করেন দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের পাও শহরে।

ফোনটিতে খুব দ্রুত আগুন ধরে যায় এবং তার সঙ্গী খুব তাড়াতাড়ি আগুনটি নিভিয়ে দেন।

বয়ারডান জানান, তিনি গত জুনে একটি ওয়েবসাইটে বেশি ছাড়ের বিজ্ঞাপন দেখে কিনেছিলেন। এবং সেটি নতুন ছিলো।

মোবাইল বিশেষজ্ঞ উইলিয়াম স্টোফেজ বলেন, ফ্রান্সে জে৫ এ বিস্ফোরণ সম্পূর্ণ ভিন্ন একটি ঘটনা। কারণ এই ফোনটি পূর্বে এমন বিস্ফোরণ হয়েছে বলে কোথায় শোনা যায়নি। তবে বিষয়টি অবশ্যই আমাদের সতর্ক করে এবং কর্তৃপক্ষকে বিষয়টি নিয়ে নজর দিতে হবে।

তবে গত কয়েকমাসে এমন কোনো ঘটনা না ঘটলেও এটি একটি গুচ্ছ ঘটনার ইঙ্গিত দেয় বলেও বলেন উইলিয়াম।

তবে এটিযে লিথিয়াম ব্যাটারির প্রভাবে হয়েছে সেটি অনেকটাই নিশ্চিত তিনি।

তবে স্যামসাংয়ের পক্ষ থেকে কেউ এখনো কোনো মন্তব্য করেননি জে৫ বিস্ফোরণ নিয়ে। যদিও মন্তব্য জানতে শেষ পর্যন্ত কর্তৃপক্ষকে মেইলও করেছে অ্যাসোসিয়েট প্রেস।