এবার খুনের হুমকি পেলেন হ্যারি পটারের স্রষ্টা রাউলিং

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বিশ্ব সাহিত্যের অন্যতম মর্যাদাসম্পন্ন পুরস্কার বুকারজয়ী সাহিত্যিক সালমন রুশদির উপরে হওয়া হামলার ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে এবার হত্যার হুমকি পেলেন আরেক বিশ্বখ্যাত সাহিত্যিক, হ্যারি পটারের স্রষ্টা জে কে রাউলিং! সম্প্রতি টুইটারে তাঁর করা একটি টুইটে সরাসরি হুমকি দিয়ে লেখা হয়েছে, ‘এরপর আপনার পালা। ’

গতকাল সাহিত্যিক রুশদির উপরে ঘটে যাওয়া মর্মান্তিক হামলায় প্রতিক্রিয়া জানিয়ে টুইটারে একটি পোস্ট শেয়ার করেছিলেন রাউলিং। রুশদির আহত হওয়ার খবরে অসুস্থ বোধ করছেন তিনি, এমনটাই লেখেন সেখানে। সেই সঙ্গে রুশদির দ্রুত আরোগ্য কামনা করেন।

কিন্তু সেই টুইটের নিচেই একজন লেখেন, ‘ভাববেন না। এরপর আপনার পালা। ’ যে টুইটার অ্যাকাউন্ট থেকে প্রাণনাশের হুমকি পেয়েছেন রাউলিং, সেই অ্যাকাউন্ট থেকে রুশদির হামলাকারীর প্রশাংসাও করা হয়েছে বলে জানা যায়।

পরে অন্য এক পোস্টে এই লেখিকা জানিয়েছেন, পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। ওই ব্যক্তিকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। যারা তাঁর পাশে থাকার আশ্বাস দিয়েছেন তাদের ধন্যবাদ জানান রাউলিং।

এদিকে রুশদির শারীরিক অবস্থা এখন আগের চেয়ে উন্নতির দিকে। গতকাল শনিবার (১৩ আগস্ট) সন্ধ্যায় ভেন্টিলেটর থেকে বের করা হয়েছে তাঁকে। অল্প কিছু কথাও বলতে পারছেন তিনি। শুক্রবার নিউইয়র্কে বেলা ১১টার দিকে একটি অনুষ্ঠানে আততায়ীর আক্রমণের মুখে পড়েন রুশদি। শৌতকুয়া ইনস্টিটিউটের মঞ্চে সালমন রুশদির ভাষণ শুরুর আগের মুহূর্তে তাঁর উপর হামলা হয়। অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন প্রায় আড়াই হাজার দর্শক-শ্রোতা। হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাঁর নাম হাদি মাতার (২৪)। সে নিউ জার্সির বাসিন্দা।

 

সুত্রঃ কালের কণ্ঠ