এবার করোনা আক্রান্ত দেশের এক মন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর এই প্রথম কোন মন্ত্রী সংক্রমিত হলেন।

শনিবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কক্সবাজার মেডিকেলে স্থাপিত করোনা পরীক্ষার ল্যাবটি টেকনিক্যাল সমস্যার কারণে বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিন বন্ধ থাকার পর শনিবার মোট ৩৪৮ জনের স্যাম্পল টেস্ট হয়। সেখানে ১০৮ জনের রিপোর্ট ‘পজিটিভ’ হয়েছে। এর মধ্যে বীর বাহাদুরও রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঠিকানা ছাড়া ৩ এনজিও কর্মী সহ কক্সবাজার জেলার রয়েছে ৯৭ জন রয়েছেন। এতে কক্সবাজার সদর উপজেলার ৪২ জন, টেকনাফ উপজেলার ৭ জন, উখিয়া উপজেলার ১৯ জন, চকরিয়া উপজেলার ১ জন, পেকুয়া উপজেলার ২ জন, রামু উপজেলার ২২ জন, মহেশখালী উপজেলার ১ জন, বান্দরবানের ৫ জন, রুমার ৩ জন, নাইক্ষ্যংছড়ির ১ জন, চট্টগ্রামের সাতকানিয়ার ২ জন রয়েছে। অপর ৩ জন এনজিও কর্মী বলা হলেও ঠিকানা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, ৬৪ দিনে মোট ৭৬৯৯ জন সন্দেহভাজন রোগীর করোনা ভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তার মধ্যে ১০৬৬ জনের রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। এতে কক্সবাজার জেলার রয়েছে ৯৬৯ জন। এ পর্যন্ত কক্সবাজার জেলায় এক রোহিঙ্গা সহ ১৯ জনের মৃত্যু হয়েছে।