এফডিসিতে সালমান শাহ জন্ম উৎসব

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর ৪৫তম জন্মদিন ছিল ১৯ সেপ্টেম্বর। ১৯৭১ সালে তিনি জন্মগ্রহণ করেন। জন্মদিন উপলক্ষে এফডিসিতে সেদিন কোনো আয়োজন ছিল না।

তবে আগামী ২৯ তারিখ এফডিসিতে ‘সালমান শাহ জন্ম উৎসব’-এর আয়োজন করছে সালমান শাহ স্মৃতি পরিষদ। এফডিসির দুই নম্বর শুটিং ফ্লোরে সন্ধ্যা ৬টায় এই উৎসব শুরু হবে।

এ বিষয়ে সালমান শাহ স্মৃতি পরিষদের সংস্কৃতি সম্পাদক বিডি মিজু বলেন, ‘আমরা সালমান শাহর অনেক জনপ্রিয় ছবির জনপ্রিয় গান আছে, যার ওপর কোরিওগ্রাফি করছি।

এ ছাড়া স্মৃতিচারণা, জাদু, নতুন শিল্পীদের অ্যাওয়ার্ড দেওয়া হবে। অসম্ভব জনপ্রিয় এই শিল্পীর স্মরণে আমরা এই অনুষ্ঠানটি প্রতি বছরই করে থাকি। নাচের কোরিওগ্রাফি করছেন চলচ্চিত্র কোরিওগ্রাফার মাইকেল বাবু।’

মাইকেল বাবু বলেন, ‘অনেক জনপ্রিয় গান আছে সালমান শাহর ছবিতে। এর মধ্যে ১৩টি গানের সাথে কোরিওগ্রাফি করছি। দর্শকদের কাছে সব গানই অনেক জনপ্রিয়। আমি চেষ্টা করছি নতুনভাবে কাজগুলো দর্শকদের সামনে তুলে ধরতে। আশা করি সবার কাছে ভালো লাগবে।’

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন সালমান শাহ্‌। এর পর তিনি ২৭টি ছবিতে কাজ করেন, যার প্রতিটিই ছিল ব্যবসাসফল ছবি। ক্যারিয়ারের পুরোটা সময় দর্শকপ্রিয়তার শীর্ষে ছিলেন তিনি।

সূত্র: এনটিভি