এজাহার বদলিয়ে দেওয়ার ঘটনায় পুঠিয়ার সাবেক ওসি সাকিল কারাগারে

নিজস্ব প্রতিবেদক:


দুর্নীতির মামলায় রাজশাহীর পুঠিয়া থানা থেকে সাময়িক বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দিন আহমেদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

রোববার দুপুর ১২ টার দিকে রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক ইসমত আরা ওসি সাকিলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত বুধবার ওসি শাকিল আদালতে আত্মসমর্পণ করলে অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন আদালত। সর্বশেষ গত ২৩ নভেম্বর ওসি সাকিল উদ্দিন আহমেদকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল পুঠিয়া সড়ক পরিবহন মোটর শ্রমিক ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনকে কেন্দ্র করে ১০ জুন নিখোঁজ হন নুরুল ইসলাম। পরদিন ১১ জুন সকালে পুঠিয়ার কাঁঠালবাড়িয়া এলাকার ‘এসএস ব্রিকফিল্ড’ নামক ইটভাটা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে নিগার সুলতানা ওই দিনই মূল হত্যাকারী হিসেবে আবদুর রহমান পটলসহ আটজনের নাম উল্লেখ করে থানায় এজাহার দাখিল করেন।

পরে ওই এজাহার বদলের অভিযোগ এনে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন নুরুল ইসলামের মেয়ে নিগার সুলতানা। এরপর হাইকোর্ট বিচারিক নির্দেশ দেন রাজশাহীর তৎকালীন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদারকে। তিনি তদন্ত করে ঘটনার সত্যতা পান।

স/ম