এক মিনিটের ফোন কলেই ‘সাবেক’ হয়ে গেলেন সুয়ারেজ

মাত্র একটা ফোন কল। বেশি কথা বললেন না বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান। এক মিনিটের মধ্যেই জানিয়ে দিলেন-বিদায় লুইস সুয়ারেজ, তুমি আমার পরিকল্পনায় নেই।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, বার্সা কোচ কোম্যানের এমন কথা শুনে নাকি ক্ষোভে ফেটে পড়েছেন সুয়ারেজ। উরুগুইয়ান স্ট্রাইকারের যে ক্লাবের সঙ্গে আরও এক বছরের চুক্তি বাকি ছিল। কিন্তু কোচ না চাইলে থাকা তো আর সম্ভব নয়!

চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের হারের পর বার্সেলোনার সব উলট পালট হয়ে গেছে। চাকরি হারান কোচ সেতিয়েন। রোনাল্ড কোম্যানকে কোচ করে আনা হয় ন্যু ক্যাম্পে।

আর কোচের দায়িত্ব নিয়েই ক্লাবের তারকাদের সঙ্গে দেখা করেন, কথা বলেন কোম্যান। লিওনেল মেসির সঙ্গেও অনেকক্ষণ কথা হয়েছে। এবার ফোন করেন সুয়ারেজকে। ফোনেই জানিয়ে দেন কঠিন সিদ্ধান্তটা।

যেহেতু কোচ কোম্যান শেষ কথা জানিয়ে দিয়েছেন। এখন সুয়ারেজের আইনজীবীরা বার্সেলোনার সঙ্গে চুক্তি বাতিল সংক্রান্ত ব্যাপার নিয়ে কাজ শুরু করবেন। সেগুলো শেষ হলেই নতুন ক্লাবে ভিড়বেন উরুগুইয়ান তারকা। শোনা যাচ্ছে, প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) নামটি, যেখানে হতে পারে নেইমার-সুয়ারেজ জুটি।

বার্সেলোনার ক্লাব ইতিহাসের অন্যতম সফল খেলোয়াড় সুয়ারেজ। বার্সার সর্বকালের সেরা গোলদাতাদের মধ্যে তিনি রয়েছেন তিন নম্বরে। কাতালান ক্লাবের হয়ে ১৯৮ গোল করা সুয়ারেজ এখনকার তালিকায় রয়েছেন মেসির পরেই।

দিন কয়েক আগেই খবর প্রকাশিত হয়েছিল বার্সা সভাপতি বার্তোমিউ বিক্রি করে দিতে চান ক্লাবের হয়ে চারটি লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা লুইস সুয়ারেজকে। এবার কোচ বিদায়ই বলে দিলেন।