একটাই অনুরোধ মাদক ও জঙ্গিবাদ হতে দূরে থাকুন: এসপি

গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর জেলার এসপি মোঃ শহিদুল্লাহ (পিপিএম) বলেছেন, ‘‘ একটাই অনুরোধ মাদক ও জঙ্গিবাদ হতে দূরে থাকুন’’। মাদক তোমাদের সঙ্গী হতে পারে না। মাদকের বিরুদ্ধে তোমরা অগ্রণী ভূমিকা রাখবে। কোন ধর্মেই মাদক ও জঙ্গিবাদের কথা বলেনি।  বোমা মেরে লিফলেট বিতরণ করে ইসলাম প্রচার হতে পারে না। নিজে ভাল ভাবে চলুন বোমা ফাটিয়ে ইসলাম কায়েম হয় না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যলয় মাঠে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশের প্রধান অতিথির কথায় এসব বলেন।

তিনি বলেন, সবচাইতে তোমাদের কাছে প্রিয় তুমি ও তোমার জীবন তাই নিজেকে ভাল থাকা ও জীবন সুন্দর করার জন্য মাদক হতে দূরে থাকতে হবে । শিক্ষর্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সব সময় তোমরা তোমাদের মা-বাবার কথা মেনে চলবে তবেই ভাল থাকবে। বাবা-মা কখনই খারাপ পথে পরিচালিত করবে না। মাদক সমাজের ব্যাধি মাদককে সবাই মিলে না বলতে হবে। মাদক সকল খারাপ কাজের শক্তি , অশুভ কাজ করাই এটা সম্পর্কে সচেতন থাকতে হবে।

তিনি আরও বলেন, আজ তোমাদের মাঝে আমি একটি ছোট্ট উপহার কলম দিয়েছি, এই কলম দিয়ে নিজেরা লিখে শপথ করবে মাদক ও জঙ্গিবাদে জড়িত হবো না। তাহলেই গোদাগাড়ীর যে বদনাম আছে তা ঘুচবে। তোমরা মাদক হতে দূরে থাকলে সমাজে আলো ফুটাবে। আমরা সকলে ঐক্যবন্ধ হয়ে মাদক ও জঙ্গিবাদ কে  বিতারিত করবো। প্রধান অতিথি রাজশাহীর এসপি শহিদুল্লাহ বক্তৃতায় চলাকালিন সময় দশম শ্রেণীরএক ছাত্রী এসপির কাছে হাতে লেখা চিঠি লিখে অনুরোধ জানায় যদি আপনারা প্রতিটি দোকানে যেয়ে দেখেন যে কোন দোকানে নেশা নেশাদ্রব্য বিক্রয় না হয় তাহলে মাদক প্রতিরোধ হবে।

প্রধান অতিথি সেই শিক্ষার্থীকে সাধুবাদ জানিয়ে দোকানে অভিযান পরিচালনা করার প্রতিশ্রুতি দেন।

রাজবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার গোদাগাড়ী সার্কেল মোঃ একরামুল হক, রাজাবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ সেলিম রেজা, রাজাবাড়ীহাট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফরুদ্দীন।

আরো উপস্থিত ছিলেন গোদাগাড়ী মডেল থানার ওসি (তদন্ত) আলতাফ হোসেন , উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, রাজশাহী জেলা ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদুল হক মাস্টার, রাজশাহী জেলা ওয়াকার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুলসহ বিভিন্ন স্তরের সুধিজন ও শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

পরে শিক্ষার্থীরা হাত উঁচু করে জঙ্গিবাদ ও মাদককে না না বলে স্লোগান দেয়।

 

স/আ