এই সরকার পালানোর কোন পথ পাবে না : দুদু


নিজস্ব প্রতিবেদক :
আপোষহীন নেত্রী তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সখণ বলেছেন এই সরকারকে বিতারিত করা হবে। অবশ্যই এই সরকারকে পদত্যাগ করিয়ে ছাড়বে। তিনি বলেন, তারুণ্যের অহংকারা তারেক রহমানকে নিয়ে এই সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের অনেক খারাপ মন্তব্য করেছেন। এখনো করছেন।

কিন্তু গত মাসের ২৮ তারিখের ঢাকায় মহাবেশ দেখে এই আওয়ামী লীগ সরকারের মাজা ও কোমড় ভেঙ্গে গেছে। তারেক রহমানের ধাক্কা এমনই হয় বলে শুক্রবার রাজশাহী মহানগরীর ঐতিহাসিক ভূবনমোহন পার্কে রাজশাহী মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবীতে গণমিছিল পূর্ব সামবেশে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজআজামান দুদু প্রধান অতিথির বক্তব্যে এই কথা গুলো বলেন।

তিনি আরএমপি কমিশনারের বক্তব্যের সমালোচনা করেন এবং এর তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই সরকার বিএনপি’র অনেক নেতাকে গুম করে রেখেছে। আজও তাদের কোন খবর নাই। এই সরকার প্রধান নিজেই বলেছেন তিনি আর ক্ষমতায় থাকতে পারবেন না। তিনি সত্যিকারেই আর ক্ষমতায় থাকতে পারবেন না। এই সরকার টাকা, চাল ও খাবার দিয়েও তাদের জনসভায় বা কর্মসূচীতে লোক নিয়ে আসতে পারেনা।

আসলেও প্রাচীর টপকে পালিয়ে যায় বলে উল্লেখ করেন তিনি। যত অন্যায় এই সরকার করেছে তার বিচার জনগণ করবে বলে উল্লেখ করে তিনি বলেন, এই সরকার পালানোর কোন পথ পাবেনা। এদেশের মানুষ তাকে আটকিয়ে রেখে বিচার করবে বলে জানান।

তিনি আরো বলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল আমিন টিটু, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটনসহ আরো অনেককে আটক করে রেখেছে। তাদের তিনি নি:শর্ত মুক্তি দাবী করেন। সমাবেশ শেষে ভূবনমোহনপার্ক থেকে গণমিছিল শুরু হয়। নেতৃবৃন্দ মিছিল নিয়ে নগলীর সোনাদিঘী মোড় হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট দিয়ে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাণীবাজারে যেয়ে শেষ করেনে।

সমাবেশ ও গণমিছিলে রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন।

উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোােসন, আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র রায়হানুল আলম রায়হান, তাজমুল তান টুটুল, জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল, মতিহার থানা বিএনপি’র সাবেক সভাপতি আনসার আলী,শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাসুম, যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক শরিফুল ইসলাম জনি, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, জেলা কৃষক দলের আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকীর হোসেন রিমন, সাবেক সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, বর্তমান সদস্য সচিব আসাদুজ্জামান জনি।

এছাড়াও মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখি, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি, মহিলা দল কেন্দ্রয়ি কমিটির সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহানগর মহিলা দলের সবাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হক, মহানগর জাসাস এর আহ্বায়ক এডভোকেট রজব আলী, সদস্য সািচব সেলিম রেজা, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি ও সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ, রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহম্মেদ রাহিসহ বিভিন্ন জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।