এই মীর সাব্বিরকে চিনি না, আমার ধারণা ছিল না : ঐশী

এই মীর সাব্বিরকে মানুষ কখনো দেখেনি, তার সম্পর্কে মানুষের সব ধারণা ভুল হয়ে যাবে। এমনকি আমার ধারণা ছিল না, আমি ঠিক চিনতে পারিনি এই মীর সাব্বিরকে। একেবারে অদ্ভুত, আলাদা, প্রাকৃতিক একজন মীর সাব্বিরকে আবিষ্কার করবে মানুষ। আমি নিশ্চিত, এই সিনেমার কথা মানুষের মুখে মুখে ছড়িয়ে অনেক দূর পর্যন্ত যাবে।

কেন? মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী যেন সাবলীলভাবে অনাগত দিনটাকে দেখতে পাচ্ছিলেন, এমনভাবেই ফোনের অন্য প্রান্ত থেকে বলে যাচ্ছিলেন ‘রাত জাগা ফুল’ সম্পর্কে।

বছরের শেষদিন মুক্তি পাচ্ছে মীর সাব্বির পরিচালিত প্রথম ছবি ‘রাত জাগা ফুল’। বৃহস্পতিবার দুপুরে অভিনেতা মীর সাব্বির কালের কণ্ঠকে জানালেন, স্টার সিনেপ্লেক্সসহ দেশের মোট ২৫টি হলে সিনেমাটি মুক্তির বিষয়ে চূড়ান্ত হয়েছে।

২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পায় ‌’রাত জাগা ফুল’। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য মীর সাব্বির নিজেই লিখেছেন। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আবু হুরায়রা তানভীর ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী।

ঐশী বলেন, ‘ছবিটির শুটিং হয়েছে ঢাকা ও এর আশপাশের এলাকায়। এ ছাড়া একটা বড় অংশের শুটিং হয়েছে বরগুনায়। বাংলাদেশে এত চমৎকার জায়গা আছে, চোখ না মেললে হয়তো জানা সম্ভব না। আমি বরিশালের মেয়ে, কখনো বরগুনা যাইনি। কিন্তু এই ছবির কারণে যেতে হয়েছে। দুই চোখ মেলে উপভোগ করেছি সৌন্দর্য। সিনেমার কাহিনির সঙ্গে নিজেকে কখন যে মিলিয়ে নিয়েছি টের পাইনি।’

ছবিটি নিয়ে মীর সাব্বির বলেন, ‘এই ছবির গল্প মাথার ওপর দিয়ে যাবে না। রোমান্টিক একটা গল্প। দেশের গল্প, প্রকৃতির গল্প। ছবিটা দেখার পর মনে হবে- সুন্দর একটা গল্প দেখলাম। সিনেমায় যা যা থাকার দরকার, তার সবই এতে আছে। আমি দর্শকদের তৃপ্তি দিতেই ‘রাত জাগা ফুল’ বানিয়েছি।’

প্রকাশের পর ইতোমধ্যে আলোচনায় এসেছে ছবিটির গান। যে গানগুলো করেছেন মমতাজ, এস আই টুটুল, হৃদয় খান, রাহুল আনন্দ, অবন্তী সিঁথি, কলকাতার নচিকেতা। সিনেমাটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।

 

সূত্রঃ কালের কণ্ঠ