সোমবার , ২৮ ফেব্রুয়ারি ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঋতুপর্ণা-শুভর স্মৃতিতে ‘আহা রে’

Paris
ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৮:৩২ অপরাহ্ণ

ঢাকার আরিফিন শুভ ও ও কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ভারতীয় বাংলা ছবি ‘আহা রে’। ঢাকার এক মুসলিম বাঙালি শেফ আর কলকাতার এক বাঙালি হিন্দু হোম কুকের দেখা হওয়ার গল্প নিয়ে তৈরি হয়েছে ‘আহা রে’। ছবিটি পরিচালনা করেছেন ভারতের রঞ্জন ঘোষ। প্রযোজনা করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি মুক্তি পাওয়া চলচ্চিত্রটি নিয়ে ঋতুপর্ণা ও আরিফিন শুভর অজস্র স্মৃতি ৷ ছবিটি মুক্তির তিন বছর পর দুই বাংলার দুই তারকাই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ফেলে আসা দিন স্মরণ করলেন ৷
শুটিংয়ের সেসব দিনের কথা মনে করে  ঋতুপর্ণা লিখেছেন, ‘‘তিনি বছর, ‘আহারে’ মনে হচ্ছে দিনগুলো এক পলকের মধ্যেই কেটে গেল। স্মরণীয় ছিল সেসব দিন, শুটিংয়ের ওই দিনগুলো খুব মিস করছি। ’’

আরিফিন শুভও পরিচালক রঞ্জন ঘোষের একটি পোস্ট শেয়ার করে স্মৃতিকে ধরে রাখলেন নিজের ফেসবুক টাইমলাইনে। যেখানে তিনি ভালোবাসা ও কৃতজ্ঞতার ইমোজি ব্যবহার করেছেন।

ছবিতে ফারহাজ চৌধুরী (আরিফিন শুভ) ঢাকার এক শীর্ষস্থানীয় শেফ, কলকাতায় এসে পরিচয় ঘটে বসুন্ধরার (ঋতুপর্ণা সেনগুপ্ত) সঙ্গে ৷ বসুন্ধরা কলকাতার একটি হোম ক্যাটারিং সার্ভিস চালান। দুই রাঁধুনির কাছে আসার গল্পের ছবিটিকে অনেক সমালোচকই ভারতীয় বাংলা চলচ্চিত্রের এই দশকের সেরা প্রেমের চলচ্চিত্র বলে অভিহিত করেছেন।

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন