উমর গুলের পর আফগানিস্তানের কোচিং স্টাফে ইউনিস

সদ্যই আফগানিস্তান ক্রিকেটের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়েছেন পাকিস্তানের সাবেক পেসার উমর গুল। এবার আফগানদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ব্যাটার ইউনিস খান। তবে তিনি মাত্র ১৫ দিনের জন্য আফগান ব্যাটারদের দেখভাল করবেন।  আগামী ৪ এপ্রিল আবুধাবিতে আফগানদের ক্যাম্পে ইউনিসের যোগ দেওয়ার কথা।

সম্প্রতি ইংল্যান্ডের গ্রাহাম থর্পকে স্থায়ীভাবে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এপ্রিলের শেষদিকে দলের সাথে যোগ দেবেন থর্প। পাকিস্তানের দুই সাবেক ক্রিকেটারকে নিজেদের কোচিং প্যানেলে যুক্ত করতে পেরে বেশ খুশি এসিবির প্রধান নির্বাহী নাসিব খান, ‘ইউনিস-গুল, দুজনেরই আন্তর্জাতিক ক্রিকেটে প্রচুর অভিজ্ঞতা আছে। আমি নিশ্চিত তাদের থেকে আমাদের ক্রিকেটাররা ব্যাটিং ও বোলিংয়ের ক্ষেত্রে অনেক উপকার পাবে। ‘

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ইউনিস। ক্রিকেট ক্যারিয়ার শেষে পাকিস্তানের খ্যাতিমান এই ব্যাটার কোচিং পেশায় যুক্ত হন। ছয় মাসের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছিলেন ইউনিস। ২০২১ সালের মাঝামাঝি তিনি দায়িত্ব ছেড়ে দেন। এবার আরো একটি জাতীয় দলের ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় দেখা যাবে তাকে।

 

সূত্রঃ কালের কণ্ঠ