উপসচিব হলেন শিবগঞ্জের গর্বিত সন্তান হারুন অর রশিদ

কামাল হোসেন:
সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন ২২ তম ব্যাচের কর্মকর্তা মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও শিবগঞ্জের গর্বিত সন্তান মো. হারুন অর রশিদ। হারুন অর রশিদ শিবগঞ্জ পৌর এলাকার কেন্দ্রীয় ঈদগাহ মোড়ের আজমল হোসেনের ছেলে। তিনি ২ কন্যা সন্তানের জনক।

 
প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরে কর্মরত ২৬৭ জন কর্মকর্তাকে উপসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে তাদের সিনিয়র সহকারী সচিবের পদমর্যাদা থেকে উপসচিব পদে পদোন্নতি দেয়া হয়। পদোন্নতি প্রাপ্তদের বেশীর ভাগই ২২ তম ব্যাচের কর্মকর্তা।

 
নিয়মানুযায়ী, বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগ পাওয়া বিভিন্ন ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে থেকে উপসচিব পদে পদোন্নতি দেয়া হয়। এরমধ্যে ৭৫ শতাংশ প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও ২৫ শতাংশ অন্যান্য ক্যাডারের কর্মকর্তা। তাঁদের মধ্যে অধিকাংশই প্রশাসন ক্যাডারের জ্যেষ্ঠ সহকারী সচিব ছিলেন।

 
এছাড়াও অন্যান্য ক্যাডারের কর্মকর্তাও আছেন। অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে যাঁরা পদোন্নতি পেলেন তাঁরা এতদিন বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে থাকলেও উপসচিব হওয়ার পর এখন জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তা হলেন। সিনিয়র সহকারী সচিব থেকে উপসচিব পদে পদোন্নতি পেয়েছেন ২২ তম ব্যাচের কর্মকর্তা মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও শিবগঞ্জের গর্বিত সন্তান মো. হারুন অর রশিদ।

 
পদোন্নতি পাওয়ায় হারুন অর রশিদকে শিবগঞ্জের সকল শ্রেণী-পেশার মানুষেরা অভিনন্দন জানিয়েছেন। উপসচিব পদে পদোন্নতি পাওয়ায় হারুন অর রশিদ এক প্রতিক্রিয়ায় বলেন, মুন্সীগঞ্জ জেলাসহ বিভিন্ন জেলার বিশেষ করে আমার জন্মস্থান শিবগঞ্জ উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
স/শ