উপজেলা নির্বাচন: প্রার্থী বাছাইয়ে সাপাহারে ভোটের আগেই ভোট গ্রহণ

সাপাহার প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে উপজেলা পষিদ নির্বাচনে চেয়ার‌্যম্যান পদে আওয়ামীলীগের ৯জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করায় একক প্রার্থী মনোনীত করার জন্য ভোটের আগে ভোট অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকেলে নওগাঁ জেলা সদরে দলীয় কার্যালয়ে নওগাঁ-১আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর উপস্থিথিতিতে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদর সদস্যগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহণের পূর্বেই প্রার্থী সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী ও মহিলা আওয়ামীলীগের নার্গিস সরকার এবং রায়হান মাস্টার তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিলেও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্ চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন, ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল বারী শাহ চৌধুরী (বাবু), আ’লীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ, দপ্তর সম্পাদক শামসুজ্জামান ও বর্তমান ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল ওয়াহেদ আলী সহ ৬জন প্রতিদ্বন্দ্বিতা করায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে প্রার্থী মননোয়নে ভোট গ্রহণ শুরু হয়।

ঘন্টাকাল ব্যাপী ভোট গ্রহণ শেষে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ্’র চেয়ে ১ভোট বেশী পেয়ে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান হোসেন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আওয়ামীলীগের প্রার্থী মনোনীত হয়।

তবে কার্যনির্বাহী পরিষদের ভোটে শাহজাহান হোসেন প্রার্থী মনোনীত হলেও দলের সিদ্ধান্ত মোতাবেক নওগাঁ-১আসনের ৩টি উপজেলা হতে প্রতি উপজেলায় ৩জন করে প্রার্থীর নাম মাননীয় প্রধান মন্ত্রীর দপ্তরে পাঠানোর পরে তপশীল ঘোষনার পূর্ব মহুর্তে উপজেলা গুলিতে সঠিক প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে দলীয়া সূত্রে জানা গেছে।

স/অ