রবিবার , ৭ জানুয়ারি ২০১৮ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উন্নত নাগরিক গঠনে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে: রাষ্ট্রপতি

Paris
জানুয়ারি ৭, ২০১৮ ৫:১৭ অপরাহ্ণ

ইবি প্রতিনিধি:
বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, উন্নত জাতিগঠনে চাই উন্নত নাগরিক। আর উন্নত নাগরিক গঠনে বিশ্ববিদ্যালয়ের রয়েছে গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য। শিক্ষার্থীদের পরিপূর্ণভাবে গড়ে তুলতে এবং তাদের বিশ্ব নাগরিকে পরিণত করতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ’।

রোববার বেলা দেড়টায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, কারিকুলামভিত্তিক শিক্ষার পাশাপাশি মুক্তচিন্তা, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে আলোচনা, জাতিগঠনমূলক কর্মকান্ড শিক্ষার্থীদের কেবল দক্ষ ও পরিপূর্ণ করে না। বরং কূপমন্ডুপতার বেড়াজাল থেকে বেরিয়ে এনে তাদের বুদ্ধিভিত্তিক চেতনাতে পুষ্ট করে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বিশিষ্ট লেখক প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবাল।

সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী, এছাড়া আরো বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ প্রমূখ।

এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ (এমপি), ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই (এমপি), বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিবৃন্দ, রাষ্ট্রপতি পতœী রাশেদা খানম ও কন্যা স্বর্ণা হামিদ প্রমূখ।

স/অ

সর্বশেষ - জাতীয়