শুক্রবার , ২৩ নভেম্বর ২০১৮ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উন্নত চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন ক্রিকেটার চামেলী

Paris
নভেম্বর ২৩, ২০১৮ ১১:৩৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

উন্নত চিকিৎসার জন্য আজ ২৩ নভেম্বর শুক্রবার ভারতের বিমানে উঠতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক সদস্য চামেলী খাতুন। তার পারিবারিক সূত্রে জানা গেছে, আজ দুপুর ১টায় চামেলীদের বহনকারী ফ্লাইট ভারতের উদ্দেশ্যে শাহজালাল বিমানবন্দর ছেড়ে যাবে। চামেলির অস্ত্রোপচার করা হবে ভারতের ব্যাঙ্গালুরুর নারায়ণা হাসপাতালে।

মাস দেড়েক আগে চামেলী খাতুনের খবর গণমাধ্যমে প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়। পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় বাংলাদেশ আনসার বাহিনীর কর্মী ক্রিটেকার চামেলি খাতুন (৩২) অনেকদিন ধরেই শয্যাশায়ী ছিলেন। রাজশাহীতে তার নিজ বাড়িতে অনেকটা বিনা চিকিৎসায় ছিলেন তিনি। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন সহ বেশ কয়েকজন ক্রিকেটার তার পাশে দাঁড়ান। এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসার দায়িত্ব নিয়ে চামেলিকে ঢাকায় আনার নির্দেশ দেন।

ঢাকায় আনার পর গত ২ নভেম্বর চামেলীকে ভর্তি করা হয় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর)। সেখানেই এতদিন তার চিকিৎসা চলেছে। নিটোরে চিকিৎসার জন্য কোনো ব্যয়ভার বহন করতে হয়নি চামেলির পরিবারকে। খাবারের যেসব বিল এসেছে, সেগুলো মেটানোর দায়িত্ব নিয়েচে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভারতে চামেলীর অস্ত্রোপচার করতে খরচ হবে ৫ লক্ষ টাকা। চামেলির সঙ্গে তার পরিবারের দুজন সদস্য ভারত যাচ্ছেন। তাদের পুরো খরচ প্রধানমন্ত্রীর নির্দেশে বিসিবি বহন করছে বলে জানিয়েছে চামেলীর পরিবার।

সর্বশেষ - জাতীয়