উনি এসেছেন নীতি শেখাতে: মরগানের উদ্দেশে শেবাগ

দিল্লি ক্যাপিটালসের স্পিন অলরাউন্ডার রবিচন্দ্র অশ্বিনের বিরুদ্ধে রান চুরির অভিযোগ করেছেন নাইট অধিনায়ক এইউন মরগান। অশ্চিনের আদর্শ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

আর মরগ্যানের এমন বক্তব্যের কড়া সমালোচনা করলেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। শেবাগ উল্টো প্রশ্ন তুললেন ইংলিশ তারকার নীতি-আদর্শ নিয়ে। প্রশংস টেনে আনলেন ২০১৯ বিশ্বকাপের বিতর্কিত ফাইনালের।

গত ২৮ সেপ্টেম্বরের আইপিএলের ৪১তম ম্যাচে দিল্লির মুখোমুখি হয় কলকাতা। ম্যাচে ঋষভ পন্থের গায়ে লেগে অন্য দিকে চলে যাওয়ার পর রান নেওয়ার চেষ্টা করেন অশ্বিন।এ বিষয়ে মরগানের অভিযোগ, এটি ক্রিকেটের নীতির বিরুদ্ধে। এ নিয়ে সমালোচনার মধ্যে দীনেশ কার্তিক বলেন, ‘এইভাবে রান নেওয়া পছন্দ করে না মরগান।’

দীনেশের এমন বক্তব্যের পর ক্ষেপে যান শেবাগ। এক টুইটের মরগানের ওপর ক্ষোভ ঝাড়েন এভাবে, ‘১৪ জুলাই, ২০১৯ সালে বেন স্টোকস ব্যাট করছিল শেষ ওভারে। সেই সময় নিশ্চয়ই মরগ্যান লর্ডসের বাইরে অনশনে বসেছিলেন বিশ্বকাপ শিরোপা পাওয়ার জন্য! মনে হচ্ছে, মরগ্যান বিশ্বকাপ হাতে নিতে চায়নি বলেই নিউজিল্যান্ড জিতেছিল! উনি এসেছেন নীতি শেখাতে।’

উল্লেখ্য, ২০১৯ সালের বিশ্বকাপে শেষ ওভারে ব্যাট করছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। সেই সময় ফিল্ডারের ছোড়া বল তার ব্যাটে লেগে বাউন্ডারিতে চলে যায়। বিশ্বকাপ জয়ের পিছনে এই রান খুব গুরুত্বপূর্ণ হয়ে ওঠে ইংল্যান্ডের কাছে। সেই ঘটনার কথাই উল্লেখ করে শেবাগ প্রশ্ন তুললেন – তখন কোথায় ছিল মরগানের আদর্শ!

 

সূত্রঃ যুগান্তর