উত্তাল গণজোয়ারে আওয়ামী লীগ ভেসে যাবে :মিনু

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি চেয়ার পার্সনের অন্যতম উপদেষ্টা ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু বলেছেন, ঈদ-উল আযহার পরে বিএনপি ও দেশের মানুষের উত্তাল গণজোয়াড়ে এই ফ্যাসিস্ট ও অনির্বাচিত আওয়ামী লীগ সরকার ভেসে যাবে। অনির্বাচিত সরকারের প্রধান, পুলিশ বিভাগ ও প্রশাসনের মাধ্যমে যা ইচ্ছা তাই করছে। ক্ষমতার অপব্যবহার করে একরে পর এক অন্যায় করে চলছে। এই অন্যায়ের বিরুদ্ধে স্বোচ্চার হয়ে আগামীতে কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিতারিত করতে হবে।

আজ রবিবার রাববার বিকেলে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দল আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিজেরা অন্যায় করে আওয়ামী লীগ অন্যের ঘারে দোষ চাপাচ্ছে। কোটা সংস্কারের নেতা ও কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন করছে। এছাড়াও কমলমতি শিশুরাও এই সরকারের হাত থেকে রক্ষা পাচ্ছেনা বলে তিনি জানান। তিনি সকল শিক্ষার্থীর নি:শর্ত মুক্তি কামনা করেন। সেইসাথে দ্রুত বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবী জানান তিনি।

মাহফিলে রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্ত্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক আখতার হোসেন।

অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার, যুগ্ম সম্পাদক মীর তারেক, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের সহ-সভাপতি তরিকুল ইসলাম কনক ও যুগ্ম সাধারণ সম্পাদক আকবার আলী জ্যাকি সহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগচনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের এবং জনগণের সেবা করার জন্য স্বেচ্ছাসেবক দল গঠন করেছিলেন। কিন্তু বর্তমান অনির্বাচিত ও অবৈদ সরকার অযোগ্য নেতা ও প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচালেিদর দিয়ে দেশ পরিচালনা করছে। এইভাবে দেশের গণতন্ত্র ধ্বংশ করে ফেলেছে। বর্তমান নির্বাচন কমিশন নিরর্বাচন পদ্ধতিকে বিনষ্ট করে ফেলেছে। এই সরকার এবং নির্বাচন কমিশনের অধিনে কোন নির্বাচন করা সম্ভবব নয় বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন। ঈদের পরে এই ফ্যাসিস্ট সরকারের পতনের আন্দোলনের জন্য নেতাকর্মীদের মাঠে নামার আহবান জানান তিনি।

স/শ